বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah metro: ৩১ মে যাত্রীদের জন্য খুলে যেতে পারে শিয়ালদহ মেট্রো
 শিয়ালদহ মেট্রো স্টেশন

Sealdah metro: ৩১ মে যাত্রীদের জন্য খুলে যেতে পারে শিয়ালদহ মেট্রো

  • মেট্রোর জেনারেল ম্যানেজার অরুণ আরোরা জানান, ‘‌রেল বোর্ডের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি। রেল বোর্ড অনুমতি দিলেই যাত্রী পরিষেবা শুরু হয়ে যাবে।’‌ শিয়ালদহ মেট্রো স্টেশন তৈরি হলে বিপুল সংখ্যক যাত্রী যাতায়াত করতে পারবে।

‌অবশেষে প্রতীক্ষার অবসান হতে চলেছে। আগামী ৩১ মে সাধারণ যাত্রীদের জন্য খুলে যেতে পারে শিয়ালদহ মেট্রো। ইতিমধ্যে শিয়ালদহ স্টেশন চালু করার জন্য অনুমতি দিয়েছে কমিশনার অফ রেলওয়ে সেফটি। তবে কবে ইস্ট ওয়েস্ট মেট্রো শিয়ালদহ পর্যন্ত আসবে, স্পষ্ট হচ্ছিল না। শেষ পর্যন্ত এই মাসের শেষে সেই বাধা কাটবে বলে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, রেল বোর্ডের তরফে ফোন করে শিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধনের জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। উদ্বোধনের দিন কলকাতায় আসতে পারেন রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিল্লি থেকে ভার্চুয়ালি এই মেট্রো স্টেশনের উদ্বোধন করতে পারেন। গত ২৪ মার্চ শিয়ালদহ মেট্রো স্টেশন খুলে দেওয়ার জন্য সম্মতি দেয় কমিশনার অফ রেলওয়ে সেফটি। তারপর দেড় মাস পেরিয়ে গেলেও এখনও মেট্রো পরিষেবা শুরু হয়নি। প্রথমে শোনা গিয়েছিল, পয়লা বৈশাখের সময় থেকে শিয়ালদহ মেট্রো যাত্রীদের জন্য খুলে যাবে। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। মেট্রো স্টেশন কবে উদ্বোধন হবে, তা নিয়ে জটিলতা দেখা যায়।

মেট্রোর জেনারেল ম্যানেজার অরুণ আরোরা জানান, ‘‌রেল বোর্ডের সঙ্গে আমরা যোগাযোগ রাখছি। রেল বোর্ড অনুমতি দিলেই যাত্রী পরিষেবা শুরু হয়ে যাবে।’‌ শিয়ালদহ মেট্রো স্টেশন তৈরি হলে বিপুল সংখ্যক যাত্রী যাতায়াত করতে পারবে। সল্টলেকের সেক্টর ফাইভ এলাকায় যারা কাজ করতে যান, তাঁদের পক্ষে শিয়ালদহে এসে লোকাল ট্রেন ধরা অনেক সুবিধা হবে।

বন্ধ করুন