বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah Metro: উদ্বোধনের আগেই বদলে গেল শিয়ালদহ মেট্রো স্টেশনের নাম,কবে চালু হবে?
উদ্বোধনের আগেই বদলে গেল শিয়ালদহ মেট্রো স্টেশনের নাম। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক)

Sealdah Metro: উদ্বোধনের আগেই বদলে গেল শিয়ালদহ মেট্রো স্টেশনের নাম,কবে চালু হবে?

  • গত ২৫ মার্চ কমিশনার অফ রেলওয়ে সেফটি এই স্টেশন চালুর ছাড়পত্র দিয়েছিল। এরপর পয়লা বৈশাখে এই মেট্রো স্টেশন চালুর কথা বলা হয়েছিল। কিন্তু এখনও তা চালু হয়নি। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, স্টেশন চালুর যাবতীয় পরিকাঠামো রেডি রয়েছে।

কবে উদ্বোধন হবে শিয়ালদহ মেট্রো স্টেশনের তা নিয়ে এখনও চূড়ান্ত কিছু জানাতে পারেনি কর্তৃপক্ষ। এনিয়ে দীর্ঘ টানাপোড়েন চলছে। তবে স্টেশন উদ্বোধন না হলেও বদলে গেল শিয়ালদহ মেট্রো স্টেশনের নাম। কার্যত কো ব্র্য়ান্ডিং করা হল শিয়ালদহ মেট্রো স্টেশনকে। শিয়ালদহ স্টেশনের আগে এবার একটি কোম্পানির নাম সংযুক্ত করা হল। স্টেশনের নতুন নাম হল ডিটিডিসি শিয়ালদহ মেট্রো। অর্থাৎ এবার থেকে শিয়ালদহ মেট্রো স্টেশনকে DTDC Sealdah Metro Station নামেই ডাকতে হবে।

শিয়ালদহ মেট্রো স্টেশনের নাম বদলে যাবে বলে গত কয়েকদিন ধরেই চর্চা চলছিল। বুধবার এনিয়ে ওই সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে মেট্রো কর্তৃপক্ষ।এরপরই নাম বদলের সিদ্ধান্ত নেওয়া হয়। মূলত আয় বৃদ্ধির জন্য় এই নয়া পদক্ষেপ নেওয়া হয়েছে। 

এক্ষেত্রে স্টেশন এলাকার মধ্যেই ১৫০০ বর্গফুট এলাকা ওই সংস্থা তাদের ব্র্যান্ডের বিপননের জন্য় কাজে লাগাতে পারবে।স্টেশনেই ওই কোম্পানি তাদের কিয়স্ক সহ অন্যান্য সরঞ্জাম রাখতে পারবে। স্টেশনে যখন কোনও যাত্রী ঢুকবেন তখনই দেখতে পাবেন ওই কোম্পানির নাম ও লোগো জ্বলজ্বল করছে। 

এদিকে স্টেশনটি কবে চালু হবে তা নিয়ে ধোঁয়াশা কাটেনি এখনও। গত ২৫ মার্চ কমিশনার অফ রেলওয়ে সেফটি এই স্টেশন চালুর ছাড়পত্র দিয়েছিল। এরপর পয়লা বৈশাখে এই মেট্রো স্টেশন চালুর কথা বলা হয়েছিল। কিন্তু এখনও তা চালু হয়নি। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, স্টেশন চালুর যাবতীয় পরিকাঠামো রেডি রয়েছে। রেলবোর্ড সবুজ সংকেত দিলেই শিয়ালদহ মেট্রো চালু হয়ে যাবে।

 

 

 

বন্ধ করুন