বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah Metro: শিয়ালদহ মেট্রোর সঙ্গে জুড়বে অন্য নাম! উদ্বোধনের আগেই বড় বদল
শিয়ালদহ মেট্রো স্টেশন নামের সঙ্গে জুড়বে অন্য় কর্পোরেট সংস্থার নাম। (ছবিটি প্রতীকী, সৌজন্য ফেসবুক)

Sealdah Metro: শিয়ালদহ মেট্রোর সঙ্গে জুড়বে অন্য নাম! উদ্বোধনের আগেই বড় বদল

  • নামে কি এসে যায়। কিন্তু অনেকে বলে নামে আবার আসে যায়ও।  এবার নামকরণেও বড় চমক থাকছে শিয়ালদহ মেট্রো স্টেশনের সঙ্গে। কর্পোরেট সংস্থার নাম যুক্ত থাকবে শিয়ালদহ মেট্রো স্টেশনের সঙ্গে। এনিয়ে টেন্ডারও আহ্বান করা হয়েছে।

হবে হবে করে এখনও উদ্বোধন হয়নি শিয়ালদহ মেট্রো স্টেশন। কবে খুলবে শিয়ালদহ মেট্রোর দরজা তা নিয়ে হাপিত্যেশ করে বসে রয়েছেন সাধারণ মানুষ। ২৫শে জুনের মধ্যে নিয়ম অনুসারে শিয়ালদহ মেট্রো উদ্বোধন হতে পারে বলেও চর্চা হচ্ছে। তবে এর মধ্যেই সামনে এল নতুন কথা। এবার শিয়ালদহ মেট্রো স্টেশনের নামের আগে অন্য নাম জুড়তে পারে বলে সূত্রের খবর। 

অর্থাৎ শিয়ালদহ মেট্রো স্টেশনের আগে এক কর্পোরেট সংস্থার নাম বসানোর চিন্তাভাবনা চলছে। অর্থাৎ নামকরণের ক্ষেত্রে বাণিজ্যিক দিকটি মাথায় রাখছে কর্তৃপক্ষ। এনিয়ে টেন্ডারও আহ্বান করা হয়েছে। অর্থাৎ বিশেষ ব্র্যান্ডিং করা হবে শিয়ালদহ মেট্রো স্টেশনকে। এমনটাই খবর মেট্রো রেল সূত্রে।

সূত্রের খবর, শিয়ালদহ নামের সঙ্গে ওই বাণিজ্যিক সংস্থার লোগোও ব্যবহার করা যাবে। শিয়ালদহ মেট্রো স্টেশনের নামের আগে ওই নামটিও যুক্ত হবে। অর্থাৎ স্টেশনের নাম যখন বলা হবে তখন ওই সংস্থার নামও যুক্ত থাকবে। পাশাপাশি ওই সংস্থা তার প্রচারও করতে পারবে স্টেশনে। নির্দিষ্ট চুক্তির ভিত্তিতে স্টেশন চত্বরে ১৫০০ বর্গফুট এলাকার মধ্যে বিপণনের সুযোগ পাবে সংশ্লিষ্ট সংস্থা। যে সংস্থার সঙ্গে মেট্রো রেল কর্তৃপক্ষ চুক্তিবদ্ধ হবে তারা তাদের কিয়স্ক ও ডিসপ্লে আইটেমও সাধারণের দেখার জন্য রাখতে পারবে। পাশাপাশি দরজাতেও তাদের নাম ও লোগো থাকবে। 

সূত্রের খবর  কলকাতা মেট্রোর মধ্যে অন্যতম ব্যস্ততম স্টেশন হতে পারে এই শিয়ালদহ মেট্রো। সেক্ষেত্রে বিভিন্ন বাণিজ্যিক সংস্থাও প্রচারের এতবড় সুযোগকে হাতছাড়া করতে চাইবে না। সেক্ষেত্রে এর মাধ্যমে মেট্রোও তাদের আয় বৃদ্ধি করতে পারবে। এক্ষেত্রে বেসরকারি বিশ্ববিদ্যালয় ব্যাঙ্ক, বিমা, হেলথ কেয়ার সংস্থাকে সত্বাধিকার দিতে আগ্রহী মেট্রো কর্তৃপক্ষ। তবে সাধারণ যাত্রীরা এই উদ্যোগকে কতটা খোলামনে মেনে নেবেন তা নিয়ে সন্দেহটা থেকেই গিয়েছে। 

 

বন্ধ করুন