বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah Metro Inauguration: শিয়ালদহ মেট্রোর যাত্রা শুরু সোমবারই!‌ উদ্বোধনের সম্ভাবনায় চলছে প্রস্তুতি‌

Sealdah Metro Inauguration: শিয়ালদহ মেট্রোর যাত্রা শুরু সোমবারই!‌ উদ্বোধনের সম্ভাবনায় চলছে প্রস্তুতি‌

শিয়ালদহ মেট্রো স্টেশন। (ছবি, সৌজন্য ফেসবুক)

রেলের পক্ষ থেকে উদ্বোধক হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চেয়ে বোর্ডের কাছে দরবার করা হয়েছিল। কিন্তু পিএমও’র পক্ষ থেকে সময়ে দেওয়া হয়নি। জুন মাসে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কলকাতা সফরে ফের একবার শিয়ালদহ মেট্রো উদ্বোধনের সম্ভাবনা তৈরি হয়েছিল। 

শিয়ালদহ মেট্রোর কি সোমবার যাত্রা শুরু? এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে মেট্রো ভবনের অন্দরে৷ সূত্রের খবর একেবারে শীর্ষস্তর থেকে সবুজ সংকেত মিলেছে। আর তাই সোমবার থেকেই যাত্রী পরিষেবা চালু হয়ে যেতে পারে শিয়ালদহ মেট্রো স্টেশনের। নবনির্মিত এই স্টেশনটির পাশাপাশি কেন্দ্রীয়মন্ত্রী স্মৃতি ইরানির হাত ধরে ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত বর্ধিত রুটে চালু হতে পারে মেট্রো।

ঠিক কী জানা যাচ্ছে?‌ রেলমন্ত্রকের অনুমতি নিয়েই যাত্রী পরিষেবা শুরু করে দেওয়া হতে পারে৷ তাই চরম ব্যস্ততা মেট্রো ভবন এবং মেট্রো নির্মাণকারী সংস্থার অন্দরে। মন্ত্রীর ঘনিষ্ঠমহলের পক্ষ থেকে জানান হয়েছে, শিয়ালদহ মেট্রো স্টেশন উদ্বোধনের প্রস্তাব এসেছে। কিন্তু শুক্রবার রাত পর্যন্ত মন্ত্রীর চূড়ান্ত সফরসূচি নির্ধারিত হয়নি। রেল কর্তাদের কথায়, আমাদের প্রস্তুতি চূড়ান্ত। সোমবার আনুষ্ঠানিক উদ্বোধন হলে মঙ্গলবার কিংবা বুধবার থেকেই যাত্রীদের জন্য শিয়ালদহ মেট্রোর দরজা খুলে যাবে।

দীর্ঘ টালবাহানার কারণ কী?‌ রেলের পক্ষ থেকে উদ্বোধক হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চেয়ে বোর্ডের কাছে দরবার করা হয়েছিল। কিন্তু পিএমও’র পক্ষ থেকে সময়ে দেওয়া হয়নি। জুন মাসে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কলকাতা সফরে ফের একবার শিয়ালদহ মেট্রো উদ্বোধনের সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে প্রায় চার মাস আগে তৈরি হয়ে যাওয়া স্টেশন চালু হয়নি। এই পরিস্থিতিতে কমিশন অব রেলওয়ে সেফটি (সিআরএস) ছাড়পত্রের মেয়াদ হারায় শিয়ালদহ। তখন আবার সেই মেয়াদ বৃদ্ধির আবেদন জানায় মেট্রো। তাতে সাড়া দিয়েছে সিআরএস। তাই এবার তড়িঘড়ি শিয়ালদহ পর্যন্ত মেট্রো চালু করতে চাইছে রেল। এখন দেখার শেষ পর্যন্ত লাইনে চাকা গড়ায় কিনা।

কী জানাচ্ছে মেট্রো রেল?‌ এই বিষয়ে মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা জানন, ‘আমরা প্রতিনিয়ত যোগাযোগ রাখছি রেল বোর্ডের সঙ্গে। তারা অনুমতি দিলেই শুরু হয়ে যাবে যাত্রী পরিষেবা।’ এই মুহূর্তে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত চলছে ইস্ট–ওয়েস্ট মেট্রো। কিন্তু পর্যাপ্ত যাত্রীর অভাবে রুটটি ধুঁকছে। শিয়ালদহ চালু হলে যাত্রী সংখ্যা বহুগুণ বেড়ে যাবে আশা রেলকর্তাদের। তাই যাত্রী স্বার্থে ও রেলের আয় বৃদ্ধিতে শিয়ালদহ মেট্রো চালু অত্যন্ত জরুরি।

বাংলার মুখ খবর

Latest News

বাগডোগরায় দেবকে দেখেই ‘জয় শ্রীরাম’, স্লোগান দেওয়া ব্যক্তিকে জড়িয়ে ধরলেন সাংসদ পলাশ-প্রতীক্ষাকে হাতেনাতে ধরতে স্মৃতিভ্রমের অভিনয় পরাগের! পেল কোনও তথ্য প্রমাণ? নয়া নিয়োগ প্রক্রিয়ায় সুযোগ নতুন প্রার্থীদের? ধন্দে SSC, যোগ্যরা চাকরি ফিরে পাবে? গোলাপি পূর্ণিমায় কি চাঁদের রং গোলাপি হয়ে যায়? এমন নামের রহস্যটি কী ৪টে ফ্ল্যাট, ১টি গাড়ি, কয়েক ভরি সোনা! তৃণমূল প্রার্থী শতাব্দীর মোট সম্পত্তি কত রোজ ঘড়িতে অ্যালার্ম দিয়ে রাখেন? সেই শব্দেই ঘুম ভাঙে? কোন বিপদ ডেকে আনছেন এতে মায়ের সঙ্গে গল্পে ব্যস্ত খুদে আদতে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক, চিনতে পারলেন মাঙ্গলিক দোষে জর্জরিত হলে আজ হনুমান জয়ন্তীতে করুন এই কাজ, দূর হবে বিয়ের বাধা বরাহনগরে সিপিএম পার্টি অফিসে আগুন! তন্ময় বললেন, ‘তৃণমূলকে বুঝিয়ে দেব… ’ 'মুখ্যমন্ত্রীর জলে ডুবে মরা উচিত', মমতার 'মৃত্যু কামনা' করে ফের বিতর্কে দিলীপ

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.