বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কবে চালু হবে শিয়ালদহ মেট্রো স্টেশন?‌ ফুরিয়ে আসছে ছাড়পত্রের মেয়াদ
শিয়ালদহ মেট্রোর স্টেশন

কবে চালু হবে শিয়ালদহ মেট্রো স্টেশন?‌ ফুরিয়ে আসছে ছাড়পত্রের মেয়াদ

  • কোনও অজ্ঞাত কারণেই শিয়ালদহ মেট্রো স্টেশন চালু করতে দেওয়া হচ্ছে না উপরমহল থেকে। আগে সল্টলেক স্টেডিয়াম থেকে সেক্টর ফাইভ পর্যন্ত প্রথমবার পরিষেবা চালুর সময়েও ছাড়পত্রের মেয়াদ বাড়াতে হয়েছিল। কিন্তু শিয়ালদহ স্টেশনে পরিষেবা নিয়ে বড় কোনও রাজনীতি রয়েছে।

কিছুদিন আগে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা অধুনা তৃণমূল কংগ্রেস বিধায়ক বাবুল সুপ্রিয় অবিলম্বে শিয়ালদহ মেট্রো চালু করার পক্ষে সওয়াল করেছেন। কিন্তু তারপরও বাস্তবের মুখ দেখেনি শিয়ালদহ মেট্রো। এবার কমিশনার অফ রেলওয়ে সেফটির দেওয়া ছাড়পত্রের মেয়াদ আগামী ২৩ জুন ফুরিয়ে যাবে। তাই মেয়াদ বৃদ্ধির আর্জি জানিয়ে কমিশনার অফ রেলওয়ে সেফটিকে চিঠি দিতে চলেছেন মেট্রো কর্তৃপক্ষ।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ মেট্রো সূত্রে খবর, গত ফেব্রুয়ারি মাসে ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত পরিষেবা সম্প্রসারণের অনুমতি চেয়ে রেলওয়ে সেফটি কমিশনারের কাছে পরিদর্শনের আর্জি জানান মেট্রো কর্তৃপক্ষ। মার্চ মাসের ১৬–১৭ তারিখে প্রস্তুতি খতিয়ে দেখেন রেলওয়ে সেফটি কমিশনার। শর্তসাপেক্ষে পরিষেবা শুরু করার অনুমতিও দিয়ে দেন তিনি। কিন্তু তারপরও পরিষেবা শুরু হয়নি। গত ৩০ মে রেলমন্ত্রীর কলকাতা সফরের সময় তৎপরতা শুরু হয়। সূত্রের খবর, রেলমন্ত্রক থেকে রেল বোর্ডকে চালু না করার বার্তা দেওয়া হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, কোনও অজ্ঞাত কারণেই শিয়ালদহ মেট্রো স্টেশন চালু করতে দেওয়া হচ্ছে না উপরমহল থেকে। আগে সল্টলেক স্টেডিয়াম থেকে সেক্টর ফাইভ পর্যন্ত প্রথমবার পরিষেবা চালুর সময়েও ছাড়পত্রের মেয়াদ বাড়াতে হয়েছিল। কিন্তু শিয়ালদহ স্টেশনে পরিষেবা নিয়ে বড় কোনও রাজনীতি রয়েছে। কারণ এখানে কাজের জন্য কর্মীদের বদলি করে আনার কাজও সম্পূর্ণ হয়েছে। তাহলে কেন চালু হচ্ছে না শিয়ালদহ মেট্রো স্টেশন?‌ উঠছে প্রশ্ন।

সূত্রের খবর, নির্বাচনের কথা মাথায় রেখেই এই স্টেশন এখন বন্ধ করে রাখা রয়েছে। ঠিক সময়ে ফায়দা তুলতে খোলা হবে শিয়ালদহ মেট্রো স্টেশনের পরিষেবা। সাম্প্রতিক রাজনৈতিক নানা ঘটনার কারণেই থমকে রয়েছে উদ্বোধনের বিষয়টি। রাজ্যে এখন নির্বাচন না থাকায় হয়তো রেল বোর্ডকে প্রকল্পটি নিয়ে কিছুটা ধীরে চলো নীতি নিয়ে চলতে বলা হয়েছে।

বন্ধ করুন