বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah Metro Station: শিয়ালদহ স্টেশনের কাজে ‘বিরক্ত’ খোদ মেট্রোর জিএম, উদ্বোধন কি ২৫ বৈশাখ?
পয়লা বৈশাখের লক্ষ্যমাত্রা ইতিমধ্যে পেরিয়ে গিয়েছে। এবার ২৫ বৈশাখ ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন উদ্বোধনের ভাবনাচিন্তা করা হচ্ছে।

Sealdah Metro Station: শিয়ালদহ স্টেশনের কাজে ‘বিরক্ত’ খোদ মেট্রোর জিএম, উদ্বোধন কি ২৫ বৈশাখ?

  • প্রাথমিকভাবে পয়লা জানুয়ারি উদ্বোধনের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছিল। তারপর পিছিয়ে করা হয়েছিল পয়লা বৈশাখ। এবার ২৫ বৈশাখ ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন উদ্বোধনের ভাবনাচিন্তা করা হচ্ছে।

পয়লা বৈশাখের লক্ষ্যমাত্রা ইতিমধ্যে পেরিয়ে গিয়েছে। এবার ২৫ বৈশাখ ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন উদ্বোধন করা হতে পারে একটি মহলে জল্পনা শুরু হয়েছে। তবে সেদিনও আদৌও উদ্বোধন করা যাবে কিনা, তা নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। একাধিক রিপোর্ট অনুযায়ী, বিশেষত কমিশনার অফ রেলওয়ে সেফটির পরামর্শ মতো পুরো কাজ শেষ না হওয়ায় বিরক্তি প্রকাশ করেছেন মেট্রোর জেনারেল ম্যানেজার (জিএম) অরুণ অরোরা।

আরও পড়ুন: শিয়ালদহ চালু হলেই বদলাতে পারে East-West মেট্রোর সময়, বাড়ছে নানা সুবিধা

গত মাসে (১৭ এবং ১৮ মার্চ) শিয়ালদহ মেট্রো স্টেশনের পরিদর্শন করেছিলেন কমিশনার অফ রেলওয়ে সেফটি মহম্মদ লতিফ খান। সেইসময় কয়েকটি কাজে ফাঁক ধরা পড়েছিল। এক মাস কেটে গেলেও পুরোপুরিভাবে সেই কাজ শেষ হয়নি। স্বভাবতই পূর্ণাঙ্গ রিপোর্ট পাঠানো যায়নি।

সূত্রের খবর, সেই দীর্ঘসূত্রতার জেরে বুধবার মেট্রো ভবনের বৈঠকে আলোচনা করেন মেট্রোর জেনারেল ম্যানেজার। অল্পবিস্তর ত্রুটি সারানোর কাজে কেন এত সময় লাগছে, তা প্রকল্পের নির্মাণকারী সংস্থা কেএমআরসিএলের কর্তাদের থেকে জানতে চান। সেইসঙ্গে কী কী কাজ এখনও বাকি আছে, তা নিয়ে পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করেছেন। একাংশের বক্তব্য, এপ্রিলে শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধনের আশা ছেড়েই দেওয়া হয়েছে।

তাহলে কবে থেকে আমজনতার জন্য শিয়ালদহ মেট্রো খুলে যাবে?

মেট্রো আধিকারিকদের বক্তব্য, আপাতত যা পরিস্থিতি, তাতে পুরো কাজ শেষ করে অত্যন্ত দ্রুত রিপোর্ট পাঠালেও চলতি মাসে শিয়ালদহ মেট্রোর উদ্বোধন হওয়ার বিষয়টি দুষ্কর। সেক্ষেত্রে প্রাথমিকভাবে উদ্বোধনের দিন হিসেবে রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী ২৫ বৈশাখ বেছে নেওয়া হতে পারে বলে একটি মহলে জল্পনা তৈরি হয়েছে। তবে বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

বন্ধ করুন