বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিয়ালদহ মেট্রো স্টেশনের কাজ সম্পূর্ণ, পয়লা বৈশাখ কি ছুটবে পাতাল রেল?
শিয়ালদহ স্টেশন।

শিয়ালদহ মেট্রো স্টেশনের কাজ সম্পূর্ণ, পয়লা বৈশাখ কি ছুটবে পাতাল রেল?

  • এই পরীক্ষায় যদি পাশ মার্ক উঠে আসে তাহলে একমাসের মধ্যে চালু হবে ইস্ট–ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন।

পয়লা বৈশাখেই কি চালু হচ্ছে ইস্ট–ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন? এই প্রশ্ন এখন ঘুরপাক খাচ্ছে বঙ্গবাসীর মনে। কারণ আজ, বৃহস্পতিবার শিয়ালদহ স্টেশন এবং সংলগ্ন ট্র্যাক পরীক্ষা করে দেখেন কমিশনার অফ রেলওয়ে সেফটি। এই পরীক্ষায় যদি পাশ মার্ক উঠে আসে তাহলে একমাসের মধ্যে চালু হবে ইস্ট–ওয়েস্ট মেট্রোর শিয়ালদহ স্টেশন। সুতরাং সবুজ সঙ্কেত পেলেই চলবে মেট্রো।

কেমন হয়েছে শিয়ালদহ স্টেশন?‌ আজ, এখানে দেখা যায় রেলওয়ে সেফটি কমিশনার মহম্মদ লতিফ খান পরীক্ষা করেন। খতিয়ে দেখেন তৈরি হওয়া স্ক্রিন ডোর, চলমান সিঁড়ি, ঝকঝকে স্টেশন। তাহলে কী ইস্ট– ওয়েস্ট মেট্রো সেক্টর ফাইভের সঙ্গে জুড়ে যাবে শিয়ালদহ স্টেশন? সূত্রের খবর, যদি সব ঠিক থাকে তাহলে এপ্রিল মাসেই চালু হতে পারে শিয়ালদহ স্টেশন।

কী কী থাকছে শিয়ালদহ মেট্রো স্টেশনে?‌ সূত্রের খবর, এখানে সবচেয়ে বেশি টিকিট কাউন্টার, চলমান সিঁড়ি, ঢোকা–বেরোনোর পথ থাকছে শিয়ালদহ স্টেশনে। সল্টলেকের সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত পথে এখন মেট্রো চলছে। এদিন ট্রলি ইনস্পেকশন করেন রেলওয়ে সেফটি কমিশনার মহম্মদ লতিফ খান। তারপর থেকেই দ্রুত খুলে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

মেট্রো সূত্রে খবর, শিয়ালদহে মেট্রো চালু হয়ে গেল যাত্রী সংখ্যা অনেকটা বাড়বে। আর এটাই প্রথমবার শিয়ালদহ থেকে ছুটবে মেট্রো রেল। এখন ইস্ট-ওয়েস্ট মেট্রোর সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত চলছে। আর এটা চালু হয়ে গেলে ফুলবাগান থেকে শিয়ালদহ প্রায় আড়াই কিলোমিটার পথ নিরবচ্ছিন্নভাবে যেতে পারবেন মানুষজন। ইস্ট–ওয়েস্ট প্রকল্পের মধ্যে বড় স্টেশন হতে চলেছে শিয়ালদহ। ১৮টি এসক্যালেটর, ৫টি লিফট এবং ৮টি সিঁড়ি থাকছে এখানে।

বন্ধ করুন