বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah Metro: ৩১ মে চালু হচ্ছে না শিয়ালদহ মেট্রো,জেনে নিন কতদিনের মধ্যে উদ্বোধন

Sealdah Metro: ৩১ মে চালু হচ্ছে না শিয়ালদহ মেট্রো,জেনে নিন কতদিনের মধ্যে উদ্বোধন

৩১ মে চালু হচ্ছে না শিয়ালদহ মেট্রো।

এর আগে পয়লা বৈশাখ শিয়ালদহ মেট্রো চালু হবে বলে চর্চা শুরু হয়েছিল। কিন্তু বাস্তবে তা হয়নি। ফের ৩১মে সম্ভাব্য তারিখ বলা হয়েছিল। কিন্তু সেই তারিখও পিছিয়ে গেল এবার। 

আগে সম্ভাব্য দিন হিসাবে বলা হচ্ছিল শিয়ালদহ মেট্রো ৩১মে চালু হবে। কিন্তু মেট্রো রেল সূত্রে খবর, ৩১মে কোনওভাবেই শিয়ালদহ মেট্রো চালু হচ্ছে না। সেক্ষেত্রে ফের ঝুলে গেল বহু প্রতীক্ষিত শিয়ালদহ মেট্রোর উদ্বোধনের দিন। তবে মনে করা হচ্ছে ২৫ জুনের মধ্যে শিয়ালদহ মেট্রো উদ্বোধন হতে পারে। কিন্তু কেন বার বার পিছিয়ে যাচ্ছে শিয়ালদহ মেট্রোর উদ্বোধনের দিন? এর আগে পয়লা বৈশাখ শিয়ালদহ মেট্রোর উদ্বোধন হবে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছিল। কিন্তু পয়লা বৈশাখ চলে গিয়েছে। এখনও শিয়ালদহ মেট্রো স্টেশন থেকে মেট্রো ধরতে পারেননি আমজনতা।

তবে সূত্রের খবর সবদিক ঠিক থাকলে এবার ২৫শে জুনের মধ্যে বা ২৫শে জুন শিয়ালদহ মেট্রো চালুর সম্ভাবনা রয়েছে। বোর্ডের তরফ থেকে ছাড়পত্র না মেলার জেরেই ৩১ মে চালু হচ্ছে না শিয়ালদহ মেট্রো। তবে মেট্রো রেল সূত্রে খবর, রেলওয়ে সেফটি বোর্ডের তরফে যবে ছাড়পত্র পাওয়া গিয়েছিল তার তিনমাসের মধ্যে মেট্রো চালু করা দরকার। সেক্ষেত্রে ২৫ মার্চ এই ছাড়পত্র মিলেছিল। নিয়ম অনুসারে ২৫জুনের মধ্য়ে চালু করা হতে পারে শিয়ালদহ মেট্রো। তবে মেট্রো উদ্বোধনের চূড়ান্ত দিন এখনও ঘোষণা করা হয়নি। 

এদিকে কবে থেকে শিয়ালদহ থেকে মেট্রো ধরা যাবে তা নিয়ে কার্যত হাপিত্যেশ করে বসে রয়েছেন অনেকেই মূলত যাঁরা শিয়ালদহ হয়ে সেক্টর ফাইভে অফিস করতে যান তাঁদের যেন আর তর সইছে না। কিন্তু বার বারই উদ্বোধনের সম্ভাব্য দিন বদল হয়েছে। তবে শেষ পর্যন্ত আর কতদিন অপেক্ষা করতে হবে আমজনতাকে সেটাই এখন দেখার। 

বন্ধ করুন