বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Second Hooghly Bridge Opened: বন্ধ থাকছে না দ্বিতীয় হুগলি সেতু, ঘোষণা করেও কেন সিদ্ধান্ত বদল করা হল?‌

Second Hooghly Bridge Opened: বন্ধ থাকছে না দ্বিতীয় হুগলি সেতু, ঘোষণা করেও কেন সিদ্ধান্ত বদল করা হল?‌

খোলা থাকবে দ্বিতীয় হুগলি সেতু।

রাজ্যের সমস্ত সেতুরই স্বাস্থ্য পরীক্ষা চলছে। কোনও বিপদ হোক সেটা চায় না রাজ্য সরকার। তাই আগাম পরিকল্পনা করে সেতুগুলির স্বাস্থ্য পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ঘোড়া পাসে ওয়াই পয়েন্টের থেকে গাড়িগুলিকে রেড রোডের দিকে ঘুরিয়ে দেওয়া হবে। সেখান দিয়ে সেগুলি হাওড়া ব্রিজে উঠতে পারবে। এমনই ঠিক হয়েছিল। 

এবার স্থগিত হয়ে গেল দ্বিতীয় হুগলি সেতু বা বিদ্যাসাগর সেতুর স্বাস্থ্য পরীক্ষা। আগামী ২৯ ও ৩০ এপ্রিল বন্ধ থাকছে না দ্বিতীয় হুগলি সেতু। স্বাস্থ্য পরীক্ষার জন্য টানা দুই রাত বন্ধ থাকার কথা ছিল দ্বিতীয় হুগলী সেতু। আগামী শনিবার ও রবিবার রাতে বন্ধ রাখার কথা ছিল। এই বিদ্যাসাগর সেতুর স্বাস্থ্য পরীক্ষার কথা ছিল। বিদেশি সংস্থার মেশিনের সাহায্যে সেতুর স্বাস্থ্যপরীক্ষা করার কথা ছিল। কিন্তু সংশ্লিষ্ট সংস্থার কিছু সমস্যা থাকায় সেতুর স্বাস্থ্য পরীক্ষা করার কাজ আপাতত বিশ বাঁও জলে।

এদিকে ওই সংস্থা জানিয়েছে, কবে সেতুর স্বাস্থ্য পরীক্ষা হবে?‌ সেটা সঠিক সময়ে জানিয়ে দেওয়া হবে। আগে লালবাজার জানিয়েছিল, আগামী ২৯ এপ্রিল, শনিবার এবং ৩০ এপ্রিল, রবিবার রাতে সেতুর স্বাস্থ্য পরীক্ষা, রক্ষণাবেক্ষণ এবং মেরামতির জন্য বন্ধ থাকবে বিদ্য়াসাগর সেতু। রাত ১২টা থেকে সকাল ৬টা আবার রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত সেতুতে কোনও গাড়ি চলাচল করবে না। কিন্তু সেই নির্দেশিকা বাতিল করা হয়েছে। সুতরাং ওই দিনগুলিতে খোলা থাকবে দ্বিতীয় হুগলি সেতু।

অন্যদিকে দীর্ঘদিন ধরেই দ্বিতীয় হুগলী সেতুর স্বাস্থ্য পরীক্ষা হয়নি। এই আবহে সেতুর ভার বহনের ক্ষমতা খতিয়ে দেখার কথা ছিল। তাই শনিবার ও রবিবার বিকল্প পথে গাড়ি ঘুরিয়ে দেওয়ারও কথা ছিল। কিন্তু যেহেতু সেতুর স্বাস্থ্য পরীক্ষা হচ্ছে না, তাই আপাতত এই নিয়ম কার্যকরও হচ্ছে না। সুতরাং সেতু খোলা থাকছে। আর স্বাভাবিকভাবেই গাড়ি চলাচল করতে পারবে। সেক্ষেত্রে কোনও ঘুরপথে যেতে হবে না। বিজ্ঞপ্তি জারি করে কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল, শনিবার রাত ১১টা ৫০ মিনিট থেকে পরের দিন সকাল ৬টা এবং রবিবার রাত ১১টা থেকে সোমবার ভোর ৫টা পর্যন্ত এই সেতু বন্ধ থাকবে। সেটা হচ্ছে না।

আর কী জানা যাচ্ছে?‌ রাজ্যের সমস্ত সেতুরই স্বাস্থ্য পরীক্ষা চলছে। কারণ কোনও বিপদ হোক সেটা চায় না রাজ্য সরকার। তাই আগাম পরিকল্পনা করে সেতুগুলির স্বাস্থ্য পরীক্ষা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ঘোড়া পাসে ওয়াই পয়েন্টের থেকে গাড়িগুলিকে রেড রোডের দিকে ঘুরিয়ে দেওয়া হবে। সেখান দিয়ে সেগুলি হাওড়া ব্রিজে উঠতে পারবে। এমনই ঠিক হয়েছিল। কিন্তু দ্বিতীয় হুগলি সেতুর স্বাস্থ্য পরীক্ষা পিছিয়ে গেল বলে আর ঘুরপথে সফর করতে হবে না রাজ্যবাসীকে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.