ব্রেকিং নিউজ

কলকাতায় করোনামুক্ত আমলাপুত্র-সহ ৩, জানাল বেলেঘাটা ID

ফাইল ছবি
ফাইল ছবি

  • কলকাতায় সেরে উঠলেন ৩ করোনা রোগী

করোনাভাইরাসকে হারিয়ে দিলেন রাজ্যের প্রথম তিন জন আক্রান্ত। রবিবার বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্র এমন খবরই মিলেছে। জানা গিয়েছে, তিন জনেরই করোনা পরীক্ষার প্রথম রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে WHO-র নির্দেশ মতো তাদের ৪৮ ঘণ্টা পর ফের করোনা পরীক্ষা হবে। সেই পরীক্ষার রিপোর্ট

এরাজ্যের প্রথম করোনাআক্রান্ত আমলাপুত্র বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হন গত ১৭ মার্চ। তখন অবশ্য তার দেহে কোনও উপসর্গ ছিল না। এর পর লন্ডন ফেরত বালিগঞ্জের এক যুবকের দেহে করোনাভাইরাস মেলে। তার থেকে সংক্রমিত হন তাঁর বাবা। পরে স্কটল্যান্ড ফেরত হাবরার এক যুবতীর দেহে মেলে ভাইরাসের সংক্রমণ। তিন জনেরই চিকিৎসা চলছে বেলেঘাটা আইডি হাসপাতালে। জানা গিয়েছে, আমলাপুত্র, বালিগঞ্জের যুবকের বাবা ও হাবরার তরুণীর শনিবার যে করোনা পরীক্ষা হয়েছে তার রিপোর্ট নেগেটিভ।

রাজ্যে আমলাপুত্রের করোনা সংক্রমণ নিয়ে কম তোলপাড় হয়নি। শিক্ষিত পরিবারের কাণ্ডজ্ঞানহীনতায় কেঁপে উঠেছিল নবান্ন। বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্রের খবর, করোনাভাইরাস সংক্রমণ থেকে মুক্ত বিলেতফেরত সেই আমলাপুত্র। সংক্রমণ ধরা পড়ার ১৩ দিনের মাথায় করোনামুক্ত হলেন তিনি।

সঙ্গে করোনামুক্ত বালিগঞ্জের আক্রান্ত যুবকের বাবাও। করোনার চিহ্ন মেলেনি হাবরার তরুণীর দেহেও। তবে বালিগঞ্জের যুবকের সংক্রমণ সেরেছে কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে চিকিৎসকদের মনে। তাই তার লালারসের নমুনা ফের পরীক্ষা করার সিদ্ধান্ত হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, বেলেঘাটা আইডি হাসপাতালে করোনাভাইরাসের চিকিৎসায় ব্যবহার করা হয়েছে হাইড্রক্সি ক্লোরোকুইন, অ্যাজিথ্রোমাইসিনের মতো চেনা ওষুধ। স্বাস্থ্য দফতর সূত্রের খবর, আপাতত সেই পদ্ধতিতেই অন্যান্য হাসপাতালেও করোনা চিকিৎসার নির্দেশ দেওয়া হয়েছে। সঙ্গে দেওয়া হবে সাপোর্টিভ ট্রিটমেন্ট।



বন্ধ করুন