বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Airport Security: প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কড়া নিরাপত্তা কলকাতা বিমানবন্দরে, জারি একগুচ্ছ নির্দেশিকা

Kolkata Airport Security: প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কড়া নিরাপত্তা কলকাতা বিমানবন্দরে, জারি একগুচ্ছ নির্দেশিকা

কলকাতা বিমানবন্দর। (PTI)

নিরাপত্তার কারণে টার্মিনালে দর্শনার্থীদের প্রবেশ আজ শুক্রবার থেকে নিষিদ্ধ করা হয়েছে। অতিরিক্ত সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স কর্মী মোতায়েন করা হয়েছে বিমানবন্দরে। পাশাপাশি দুটি কুইক রেসপন্স টিম, বোম্ব স্কোয়াড এবং স্নিফার ডগ প্রস্তুত রাখা হয়েছে। 

সামনেই প্রজাতন্ত্র দিবস। সেই উপলক্ষে কড়া নিরাপত্তায় মুরে ফেলা হয়েছে কলকাতা বিমানবন্দরকে। বিমানবন্দরে প্রবেশের সময় যাত্রীদের ব্যাগপত্র আরও ভালোভাবে খতিয়ে দেখা হবে। যাত্রীদের ব্যাগ-সহ স্ক্যান করা হবে জুতো এবং বেল্ট। জুতো ও বেল্ট খুলে পরীক্ষা করা হবে। আজ শুক্রবার থেকে বোর্ডিং গেটে যাত্রীদের সারা শরীরের পাশাপাশি হাতেই ব্যাগ চেক করা হবে বলে বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে।

বিমানবন্দরে উড়ান দেখতে বা যাত্রীদের ছাড়তে অনেকেই প্রবেশ করে থাকেন। নিরাপত্তার কারণে টার্মিনালে দর্শনার্থীদের প্রবেশ আজ শুক্রবার থেকে নিষিদ্ধ করা হয়েছে। অতিরিক্ত সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স কর্মী মোতায়েন করা হয়েছে বিমানবন্দরে। পাশাপাশি দুটি কুইক রেসপন্স টিম, বোম্ব স্কোয়াড এবং স্নিফার ডগ প্রস্তুত রাখা হয়েছে। বৃহস্পতিবার থেকেই এই সমস্ত নিরাপত্তা সংক্রান্ত দল মোতায়েন করা হয়েছে। যাত্রীদের পাশাপাশি শুক্রবার থেকে বিমানবন্দরে প্রবেশ করা গাড়িও পরীক্ষা করা হবে।

 নিরাপত্তা পরীক্ষার জন্য বিমানবন্দরের কর্মকর্তারা যাত্রীদের ফ্লাইটের তিন ঘণ্টা আগে এবং আন্তর্জাতিক যাত্রীদের ফ্লাইট ছাড়ার চার ঘণ্টা আগে পৌঁছনোর পরামর্শ দিয়েছেন। কারণ নিরাপত্তা পরীক্ষার জন্য অনেকটাই সময় লেগে যেতে পারে। প্রসঙ্গত, প্রতিবছর প্রজাতন্ত্র দিবস এবং স্বাধীনতা দিবসের আগে দেশের সমস্ত গুরুত্বপূর্ণ বিমানবন্দরগুলিতে নিরাপত্তা জোরদার করা হয়। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত নিরাপত্তা বজায় থাকবে। যাত্রী এবং বিমান বন্দরে প্রবেশ করা গাড়ি পরীক্ষার জন্য ইউনিফর্ম পরা নিরাপত্তারক্ষীদের পাশাপাশি সাদা পোশাকে দুই ডজনেরও বেশি সিআইএসএফ কর্মী বিমানবন্দরে মোতায়েন থাকবে। তাঁর যাত্রীদের উপর নজরদারি চালাবেন এবং সন্দেহজনক কোনও কার্যকলাপ দেখলেই ব্যবস্থা নেবেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন