বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শাসকদলের বিধায়ক!তাঁকেই চিনতেই পারলেন না নিরাপত্তারক্ষীরা
বিধানসভা ভবন (ফাইল ছবি)
বিধানসভা ভবন (ফাইল ছবি)

শাসকদলের বিধায়ক!তাঁকেই চিনতেই পারলেন না নিরাপত্তারক্ষীরা

  • পরিচয়পত্রও দেখান তিনি। কিন্তু তাতেও বিশেষ কাজ হয়নি। এরপর দৃশ্যতই বিরক্তি প্রকাশ করেন বিধায়ক।

সপ্তদশ বিধানসভার বাজেট অধিবেশন শুরুর আগের দিনই শাসকদলের সমস্ত বিধায়কদের কাছে বার্তা পৌঁছে দেওয়া হয়। রাজ্যপালের ভাষণে অধিবেশন শুরুর অন্তত ১৫ মিনিট আগে নির্দিষ্ট আসনে পৌঁছে যাওয়ার কথা বলা হয়। শুক্রবার একে একে বিধায়করা আসছিলেন। একে একে তাঁরা বিধানসভার ভেতরে প্রবেশ করছিলেন। কিন্তু গোল বাঁধে বিধায়ক নির্মল মাজিকে কেন্দ্র করে। সূত্রের খবর, বিধানসভার নিরাপত্তারক্ষীরা তাঁকে ঠিক চিনতে পারেননি। কোনওভাবেই তিনি ঢুকতে পারছিলেন না। বার বার নানাভাবে বোঝানোর চেষ্টা করেন তিনি। কিন্তু বিধানসভার নিরাপত্তারক্ষীরা কার্যত অনড়। এরপর পরিচয়পত্রও দেখান তিনি। কিন্তু তাতেও বিশেষ কাজ হয়নি। এরপর দৃশ্যতই বিরক্তি প্রকাশ করেন বিধায়ক।

এদিকে শেষ পর্যন্ত এগিয়ে আসেন সাংবাদিকরা। তাঁরা নিরাপত্তারক্ষীদের বোঝানোর চেষ্টা করেন। অবশেষে সকলে মিলে নিরাপত্তারক্ষীদের বোঝানোর পর কিছুটা বুঝতে পারেন নিরাপত্তারক্ষীরা। এরপর নিরাপত্তারক্ষীরা বিধায়ক নির্মল মাজিকে ঢুকতে দেন। এদিকে গোটা ঘটনা শুনে হেসেছেন অনেকেই। আর প্রথম দিকে কিছুটা বিরক্ত হলেও নির্ভেজাল রসিকতার হাসি নির্মল মাজির মুখেও।

ওয়াকিবহাল মহলের মতে, অনেকসময় একেবারে নতুন বিধায়কদের চেনার ক্ষেত্রে কিছুটা সমস্য়া হয় নিরাপত্তারক্ষীদের। বিধানসভার সুরক্ষার স্বার্থে সবদিক খতিয়ে দেখেই তারপর বিধায়কদের ভেতরে ঢুকতে দেওয়া হয়। কিন্তু নির্মল মাজি তো পুরানো বিধায়ক। তাঁকেই চিনতে পারলেন না নিরাপত্তারক্ষীরা?

 

বন্ধ করুন