বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হিমশৈলের চূড়া মাত্র, SLST নিয়োগ দুর্নীতিতে বলল কলকাতা হাইকোর্ট
নিয়োগের দাবিতে অনশনে SLSTর চাকরিপ্রার্থীরা।

হিমশৈলের চূড়া মাত্র, SLST নিয়োগ দুর্নীতিতে বলল কলকাতা হাইকোর্ট

  • এদিন তার পর্যবেক্ষণে আদালত SSCকে বলে, এখনো সময় আছে। ব্যবস্থা নিন। এদিন ফের SSC-র প্রোগ্রামিং অফিসারের গোপন জবানবন্দি নেয় আদালত।

SLST নিয়োগ দুর্নীতি মামলায় ফের একবার আদালতের ভর্ৎসনার মুখে স্কুল সার্ভিস কমিশন। কেন SSC নিজে থেকে দুর্নীতির বিরুদ্ধে FIR করল না প্রশ্ন তুলেছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সঙ্গে বিচারপতি সৌমেন সেনের মন্তব্য, দেখে মনে হচ্ছে এটা হিমশৈলের চূড়ামাত্র। তবে এদিন ২ দিনের জন্য সিবিআই তদন্তের নির্দেশে স্থগিতাদেশ দিয়েছে আদালত।

SLSTর ২০১৬ সালের প্যানেল বাতিলের দাবিতে দায়ের মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় SSC. সেই মামলায় এদিন আদালত শিক্ষা দফতর গঠিত ৫ সদস্যের কমিটির তদন্তেও স্থগিতাদেশ দিয়েছে। সঙ্গে স্থগিতাদেশ দিয়েছে সিবিআই তদন্তের নির্দেশে। আদালতের তরফে জানানো হয়েছে, এই সংক্রান্ত আরেকটি মামলা বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে চলছে। ২টি মামলার একসঙ্গে শুনানি হবে। তাই এই স্থগিতাদেশ। এদিন তার পর্যবেক্ষণে আদালত SSCকে বলে, এখনো সময় আছে। ব্যবস্থা নিন। এদিন ফের SSC-র প্রোগ্রামিং অফিসারের গোপন জবানবন্দি নেয় আদালত।

SSC SLST নিয়োগে দুর্নীতির অভিযোগে আদালতের দ্বারস্থ হন কয়েকজন চাকরিপ্রার্থী। তাদের দাবি, প্যানেলে পিছনের দিকে থাকা প্রার্থীদের টাকার বিনিময়ে নিয়োগ দেওয়া হয়েছে। অথচ যোগ্য প্রার্থীরা চাকরি পাননি। এই মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তার পর্যবেক্ষণে জানান, দুর্নীতির শিকড় অনেক গভীরে। দোষীদের শাস্তি নিশ্চিত করতে হবে।

 

বন্ধ করুন