বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Anupam Hazra: ‘‌আত্মঅহংকার ছাড়, আত্মবিশ্লেষণ কর’‌, ফেসবুকে পোস্ট বিজেপি নেতার
অনুপম হাজরা। 

Anupam Hazra: ‘‌আত্মঅহংকার ছাড়, আত্মবিশ্লেষণ কর’‌, ফেসবুকে পোস্ট বিজেপি নেতার

  • তিনি জানান, ‘‌অনুপমের টুইট কেন্দ্রীয় নেতৃত্বের চোখে পড়েছে। কেন এই ধরনের পরিস্থিতি সৃষ্টি হচ্ছে, কেন্দ্রীয় নেতৃত্ব তা ভেবে দেখবে।’‌

‌বঙ্গ বিজেপিতে বিদ্রোহের আগুন জ্বলছেই। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিরুদ্ধে তোপ দেগেছেন প্রাক্তন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এই পরিস্থিতিতে বিজেপির ভিতরেই ফের সরব হলেন অনুপম হাজরা। যদিও এই নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল।

শুক্রবার ফেসবুকে একটি পোস্ট করেছেন বিজেপি নেতা অনুপম হাজরা। ফেসবুকে তিনি লেখেন, ‘‌আত্ম্‌–অহংকার ছাড়ো, আত্ম বিশ্লেষণ করো.‌.‌.‌ পুরনো মানুষগুলি ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে, তলিয়ে যাচ্ছে।’‌ একইসঙ্গে সেই পোস্টে লেখা রয়েছে, ‘‌মিলে মিশে করি কাজ, হারি জিতি নাহি লাজ।’‌ ফেসবুকের ওই পোস্ট থেকেই স্পষ্ট, বিজেপির বর্তমান রাজ্য নেতৃত্বের কাজ কর্মে মোটেও খুশি নন অনুপম। দলের মধ্যে যে অসন্তোষ দানা বাঁধছে, তা রাজ্য নেতৃত্বের অহংকারী মনোভাবের জন্যই। আর এই জন্যই যে দলের পুরনো কর্মীরা নিষ্ক্রিয় হয়ে গিয়েছে, সেই কথাই ব্যক্ত করেছেন এই বিজেপি নেতা। তবে শেষমেষ তাঁর ফেসবুক বার্তায় সকলকে একসঙ্গে নিয়ে চলার বার্তা দিয়েছেন তিনি। বিধানসভা নির্বাচনের পর থেকে একের পর এক উপনির্বাচনে হারের মুখ দেখতে হয়েছে বিজেপি। কিন্তু কী কারণে এই বার বার পরাজয় হচ্ছে, তা অনুসন্ধান করতে আত্ম বিশ্লেষণ করা প্রয়োজন বলে মনে করেন অনুপম।

অনুপমের এই টুইট প্রসঙ্গে ইতিমধ্যে মুখ খুলেছেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য। এই প্রসঙ্গে তিনি জানান, ‘‌অনুপমের টুইট কেন্দ্রীয় নেতৃত্বের চোখে পড়েছে। কেন এই ধরনের পরিস্থিতি সৃষ্টি হচ্ছে, কেন্দ্রীয় নেতৃত্ব তা ভেবে দেখবে।’‌ যদিও অনুপমের এই মন্তব্য নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। তৃণমূলের মতে, বিজেপি আবর্জনা স্তূপে পরিণত হয়েছে। উল্লেখ্য, শুধু অনুপম হাজরাই নয়, বিজেপির মধ্যে অনেক নেতাই এখন প্রকাশ্যে রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে সমালোচনা করছেন। রাজ্য বিজেপি সদর দফতরের সামনেও বিক্ষোভ দেখিয়েছে বিজেপি নেতা-কর্মীরা।

বন্ধ করুন