বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উনিই দুর্নীতির মধ্যমণি, এখন সাধু সাজার চেষ্টা করলে হবে না: সেলিম
সেলিম। ফাইল ছবি

উনিই দুর্নীতির মধ্যমণি, এখন সাধু সাজার চেষ্টা করলে হবে না: সেলিম

  • সেলিমের কথায়, ‘বিভন্ন কাউন্সিল, পঞ্চায়েতের নেতা, ব্লক সভাপতিরা এই নেটওয়ার্কের অংশ। প্রায় সমস্ত মন্ত্রীর এই টাকা তোলার নেটওয়ার্ক রয়েছে। উনি ব্যস্ত কয়লাপাচারকাণ্ডে নিজের ভাইপোকে বাঁচানোর জন্য।

 

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে আঙুল তোলায় সোমবার মুখ্যমন্ত্রীর কুৎসিত আক্রমণের মুখে পড়েছেন বিরোধীরা। তাদের দিকে আলকাতরা ছোড়ার হুমকি দিয়েছেন মমতা। মুখ্যমন্ত্রীর সেই মন্তব্যের প্রতিক্রিয়া দিলেন সিপিআইএমের রাজ্য সম্পাদক সেলিম। এদিন রাজ্য সদর দফতরে এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, এখন সাধু সাজার চেষ্টা করলে হবে না।

সেলিমের কথায়, ‘বিভন্ন কাউন্সিল, পঞ্চায়েতের নেতা, ব্লক সভাপতিরা এই নেটওয়ার্কের অংশ। প্রায় সমস্ত মন্ত্রীর এই টাকা তোলার নেটওয়ার্ক রয়েছে। উনি ব্যস্ত কয়লাপাচারকাণ্ডে নিজের ভাইপোকে বাঁচানোর জন্য। আর সোশ্যাল মিডিয়া অর্পিতাকে নিয়ে থিম পুজোর মতো মেতে উঠেছে। আসল তো স্ক্যাম’।

মমতাকে কাঠগড়ায় তুলে সেলিমের মন্তব্য, ‘একটা প্রজন্মের জীবন শেষ করেছেন। গোটা রাজ্যের গণতান্ত্রিক ব্যবস্থাকে ভেঙে ফেলেছেন। তার সঙ্গে যে গণতান্ত্রিক মূল্যবোধ রয়েছে, যে ইকোসিস্টেমে ছেলেমেয়েরা তৈরি হয়। নিজেদের তৈরি করে সেটাকে ভেঙে ফেলেছেন। আজকে দাঁড়িয়ে তিনি নিজেকে সাধু সাজার চেষ্টা করলে হবে না। এই সব দুর্নীতির মধ্যমণি উনি। ওনার হাতে গড়া এটা। উনি যে সিস্টেমটা তৈরি করেছেন এই দুর্নীতির রাজত্ব কায়েম করেই। উনি তার ওপর মসনদে বসে আছেন। এখন মসনদটা নড়বড়ে মনে হচ্ছে বলে উনি সিপিএমকে গাল দিচ্ছেন’।

বিজেপিকেও কাঠগড়ায় তুলেছেন তিনি। বলেন, ‘বিজেপিও এই দুর্নীতির ভাগীদার। এই দুর্নীতির বিরুদ্ধে কেন্দ্র কোনও পদক্ষেপ করেনি। ছেলে মেয়েরা রাস্তায় নেমেছে আর আইনজীবীরা আদালতে রয়েছে। তাই বিকাশ ভট্টাচার্যের ওপরে এত রাগ’।\

 

বন্ধ করুন