বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta High Court: যে কেউ তদন্ত করুক, সম্পত্তি বৃদ্ধি মামলায় সওয়াল সেলিম–তন্ময়ের, পিছু হটল বিজেপি

Calcutta High Court: যে কেউ তদন্ত করুক, সম্পত্তি বৃদ্ধি মামলায় সওয়াল সেলিম–তন্ময়ের, পিছু হটল বিজেপি

কলকাতা হাইকোর্ট (ছবি, সৌজন্য পিটিআই)

ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের ১৯ জন নেতা–মন্ত্রীর সম্পত্তি বৃদ্ধির মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে যুক্ত করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেটা নিয়ে পুনর্বিবেচনার আর্জি জানিয়ে ছিলেন রাজ্যের তিন মন্ত্রী ফিরহাদ হাকিম, অরূপ রায় এবং জ্যোতিপ্রিয় মল্লিক। তারপরই যুক্ত হয় ১৭ জনের বিরুদ্ধে মামলা।

কয়েকদিন আগেই রাজনৈতিক নেতা–নেত্রীদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে কলকাতা হাইকোর্টে একাধিক মামলা হয়েছে। এই মামলায় সব রাজনৈতিক দলের নেতা–নেত্রীদের নাম হলফনামায় তুলে ধরা হয়েছে। প্রথম হলফনামায় ১৯ জন নেতা–নেত্রীর নাম ছিল। আর তার পরে ১৭ জনের বিরুদ্ধে যে মামলা দায়ের হয়েছিল তাতে সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এবং তন্ময় ভট্টাচার্যের নাম ছিল। এমনকী কংগ্রেস–বিজেপি নেতাদেরও নাম ছিল। আজ, মঙ্গলবার কলকাতা হাইকোর্টে মহম্মদ সেলিম এবং তন্ময় ভট্টাচার্যের পক্ষ থেকে জানানো হল, যে কোনও তদন্ত সংস্থাকে দিয়ে আদালত তদন্ত করাতে পারে। আর নজিরবিহীনভাবে বিজেপির পক্ষ থেকে এই মামলায় আরও কিছুটা সময় চাওয়া হল।

সিপিআইএম যুবনেতা কী বলেছিলেন?‌ এই মামলা নিয়ে সিপিআইএমের যুবনেতা শতরূপ ঘোষ সংবাদমাধ্যমে বলেছিলেন, ‘মহম্মদ ‌সেলিম এবং তন্ময় ভট্টাচার্যের পক্ষ থেকে সিপিআইএম এই মামলাকে স্বাগত জানাচ্ছে। আমাদের নেতারা উডবার্নে যাবে না। ইডিকে মামলা থেকে সরানোর জন্য হাইকোর্টেও যাবে না। ইডির বাপ, ঠাকুরদা যে খুশি তদন্ত করুক, আমাদের কোনও আপত্তি নেই।’‌ আজ কলকাতা হাইকোর্টে সেলিম–তন্ময়ের পক্ষ থেকে এই বার্তাই দেওয়া হল। কিন্তু সেখানে বিজেপি ব্যাকফুটে হাঁটল।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ জানা গিয়েছে, সোমবার প্রায় সাড়ে ৬০০ পাতার আইনি নোটিশ পেয়েছিলেন সিপিআইএম নেতা তন্ময় ভট্টাচার্য। তারপর আজ, মঙ্গলবার সশরীরে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের এজলাসে হাজির হন তিনি। মহম্মদ সেলিম এবং তন্ময় ভট্টাচার্যের পক্ষ থেকে কলকাতা হাইকোর্টে সওয়াল করেন আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় এবং ফিরদৌস শামিম। সেখানেই তাঁদের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, এই মামলার তদন্ত ইডি–সিবিআই যে খুশি করতে পারে। তাঁদের কোনও আপত্তি নেই। এমনকী তদন্তের পক্ষে সওয়াল করেন তাঁরা। অগসট মাসের শেষে এই মামলার পরবর্তী শুনানি হবে।

উল্লেখ্য, ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের ১৯ জন নেতা–মন্ত্রীর সম্পত্তি বৃদ্ধির মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে যুক্ত করার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেটা নিয়ে পুনর্বিবেচনার আর্জি জানিয়ে ছিলেন রাজ্যের তিন মন্ত্রী ফিরহাদ হাকিম, অরূপ রায় এবং জ্যোতিপ্রিয় মল্লিক। তারপরই যুক্ত হয় ১৭ জনের বিরুদ্ধে মামলা। কিন্তু তাতে ইডি–কে যুক্ত করার কথা আদালত বলেনি। এই তালিকায় বিজেপির অগ্নিমিত্রা পাল, শুভেন্দু অধিকারী, হিরন–সহ একাধিক বিধায়ক–নেতার নাম রয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, প্রবল বৃষ্টি অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিতলেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা ‘ইনস্টাগ্রাম ফলোয়ার্সের ভিত্তিতে কাজ পাচ্ছেন শিল্পীরা’, ক্ষোভ উগরে দিলেন রত্না আদৃতের সঙ্গে সম্পর্কে ছিল?‘মিষ্টি দিদি’ কৌশাম্বিকে কেন আনফলো করেন? অকপট সৌমিতৃষা লিড ধরে রাখতে পারিনি, হতাশ লাগছে- Malaysia Masters final-এ হেরে আক্ষেপ সিন্ধুর

Latest IPL News

১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.