বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SET 2021 Results: কবে প্রকাশিত হবে সেটের ফলাফল? জানাল কলেজ সার্ভিস কমিশন

SET 2021 Results: কবে প্রকাশিত হবে সেটের ফলাফল? জানাল কলেজ সার্ভিস কমিশন

'কোভিডের মধ্যেও এবারের 'SET' এ বেশি পরীক্ষার্থী হয়েছে' দাবি চেয়ারম্যানের। প্রতীকী ছবি।

কোভিড পরিস্থিতির কারণে এবার পরীক্ষার জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছিল কলেজ সার্ভিস কমিশন।

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেই সম্পন্ন হয়েছে 'সেট'। তিন মাসের মধ্যে সেই পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে বলে জানানো হয়েছে।

কোভিড পরিস্থিতির কারণে এবার পরীক্ষার জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছিল কলেজ সার্ভিস কমিশন। সাধারণত ৮০ টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হত। তবে করোনা আবহের কারণে এবার পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বাড়ানো হয়েছিল। সারা রাজ্যে ১৮৯ টি কেন্দ্রে পরীক্ষা দিয়েছেন ৮৩ হাজার জন। সবমিলিয়ে পরীক্ষার্থী, শিক্ষক এবং পরীক্ষা কেন্দ্রগুলোতে করোনা পরিস্থিতির কারণে বিশেষ ব্যবস্থা ছিল। সম্পূর্ণ কোভিড বিধি মেনে পরীক্ষা নেওয়া সম্ভব হয়েছে বলে দাবি করেছে কলেজ সার্ভিস কমিশন।

কমিশনের চেয়ারম্যান দীপক কর এ বিষয়ে জানিয়েছেন, 'এবার পরীক্ষার্থীদের উপস্থিতি অন্যান্যবারের তুলনায় অনেক ভালো। এবার ৮৬ শতাংশ পরীক্ষার্থী সেট পরীক্ষা দিয়েছেন। কলকাতা-সহ জেলার সবকটি মহাকুমাতেই পরীক্ষা হয়েছে। ' কোভিড পরিস্থিতির মধ্যেও যেভাবে পরীক্ষার্থীদের উপস্থিতির হার দেখা গিয়েছে, সেজন্য তিনি পরীক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন। 'এর ফলে আগামী প্রজন্ম সুরক্ষিত থাকবে' বলে তিনি মনে করছেন।

পরীক্ষার্থীদের পাশাপাশি কলেজের শিক্ষক, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, ইউজিসি, পুলিশ প্রশাসন এবং জেলা প্রশাসনকেও তিনি ধন্যবাদ জানিয়েছেন। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, 'সকলে যেভাবে এই পরীক্ষা সম্পন্ন করেছেন, সেটা রাজ্যের জন্য খুবই গর্বের বিষয়।' কলেজ সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে আগামী তিন মাসের মধ্যে এই পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

বন্ধ করুন