বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 7 Dry Days in Kolkata: মে'র শেষ ও জুনের শুরু মিলিয়ে ৭ দিন মদ মিলবে না কলকাতায়! কবে, কবে? রইল তালিকা

7 Dry Days in Kolkata: মে'র শেষ ও জুনের শুরু মিলিয়ে ৭ দিন মদ মিলবে না কলকাতায়! কবে, কবে? রইল তালিকা

মে'র শেষ ও জুনের শুরু মিলিয়ে ৭ দিন মদ মিলবে না কলকাতায়। (ছবিটি প্রতীকী, সৌজন্যে সুনীল ঘোষ/হিন্দুস্তান টাইমস)

মে'র তৃতীয় সপ্তাহ এবং জুনের প্রথম সপ্তাহ মিলিয়ে মোট সাতদিন মদ বিক্রি বন্ধ থাকবে কলকাতায়। আদর্শ আচরণবিধির জন্য যে যে লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে, সেইসব আসনের পাশাপাশি পার্শ্ববর্তী লোকসভা কেন্দ্রগুলিতেও মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি থাকে। কবে কবে বন্ধ থাকবে?

ভোটের গুঁতোয় মে'র শেষ এবং জুনের শুরুতে কলকাতায় সাতটি 'ড্রাই ডে' থাকবে। তবে একেবারে একটানা সাতটি ‘ড্রাই ডে’-র ‘কষ্ট' সইতে হবে না কলকাতাকে। তিনটি দফায় মোট সাতদিন মদ বিক্রি হবে না মহানগরীতে। যদিও সেই বিষয়টি নতুন কিছু নয়। আদর্শ আচরণবিধির জন্য যে যে লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে, সেইসব আসনের পাশাপাশি পার্শ্ববর্তী লোকসভা কেন্দ্রগুলিতেও মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি থাকে। তাই আগামী ২০ মে কলকাতায় ভোটগ্রহণ না হলেও মহানগরীতে মদের দোকান বন্ধ থাকবে। আগামী ১ জুন কলকাতায় ভোটগ্রহণ হওয়ায় স্বভাবতই মদ মিলবে না। আর আগামী ৪ জুন লোকসভা ভোটের গণনার ক্ষেত্রেও মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি থাকবে না কলকাতায়।

কবে কবে মদ বিক্রি বন্ধ থাকবে কলকাতায়?

১) ১৮ মে (শনিবার) সন্ধ্যা ছ'টা থেকে মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করা হবে। রবিবার (১৯ মে) সারাদিন মদ মিলবে না। সোমবার (২০ মে) যতক্ষণ ভোটগ্রহণ হবে, ততক্ষণ মদ বিক্রি বন্ধ থাকবে কলকাতায়।

২) ৩০ মে (বৃহস্পতিবার) সন্ধ্যা ছ'টা থেকে কলকাতায় মদ মিলবে না। ৩১ মে (শুক্রবার) মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি থাকবে। ১ জুন সন্ধ্যা পর্যন্ত মদ মিলবে না। যতক্ষণ ভোট চলবে, ততক্ষণ মদ কিনতে পারবেন না কলকাতাবাসী।

৩) আর ৪ জুন (মঙ্গলবার) পুরো 'ড্রাই ডে' থাকবে। সেদিন মদ ছাড়াই কাটাতে হবে কলকাতার মানুষকে।

আরও পড়ুন: Airport to Haldiram metro service start: চার দশকের পুরনো স্ট্র্যাটেজি মেট্রোর! এয়ারপোর্ট-হলদিরাম অংশে কবে পরিষেবা শুরু?

২০ মে কোথায় কোথায় ভোট আছে?

পঞ্চম দফায় পশ্চিমবঙ্গে বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর, হুগলি এবং আরামবাগে ভোটগ্রহণ হবে। অর্থাৎ কলকাতার পার্শ্ববর্তী এলাকায় ভোটগ্রহণ হতে চলেছে। সেজন্য কলকাতায় মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি থাকবে।

আরও পড়ুন: CBSE Class 12th Exam ‘Topper’ Vanshika: মা'কে ‘সেরা’ বার্থডে গিফট! CBSE দ্বাদশে কলকাতায় ‘প্রথম’ বংশিকা, ছিল না গৃহশিক্ষক

১ জুন কোথায় কোথায় ভোট হবে?

পয়লা জুন সপ্তম তথা শেষ দফার ভোট হবে পশ্চিমবঙ্গে-সহ পুরো দেশে। পশ্চিমবঙ্গের মধ্যে দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, মথুরাপুর, ডায়মন্ড হারবার, যাদবপুর, কলকাতা দক্ষিণ এবং কলকাতা উত্তরে ভোটগ্রহণ হবে।

আরও পড়ুন: Srinagar record voting: শ্রীনগরে ২৮ বছরে পড়ল সর্বোচ্চ ভোট! ৩৭০ ধারার জাদুতে ৫ বছরে ২.৫ গুণ হল ভোটদান?

বাংলার মুখ খবর

Latest News

মাত্র ১৫-১৬ বছরেই মা হন, মেয়ে রিয়া ও তাঁর পরিবারের সঙ্গে ছবি দিলেন পল্লবী উত্তাল বাংলাদেশ! ঢাকা থেকে দিনাজপুরে ফিরে কী বলছেন ডাক্তারি পড়ুয়া শাহবাজ? সইফের ছবি ব্যবহার করে হুমকি ভিডিয়ো জইশের, জঙ্গি সংগঠন নিয়ে সর্তক করল পুলিশ! সঞ্জু, রুতু, অভিষেকরা কি দলে জায়গা পাওয়ার যোগ্য নন? জবাব দিতে গিয়ে হোঁচট আগরকরের আইসক্রিম গোডাউনের ডিপ ফ্রিজে উদ্ধার মৃতদেহ, হাড়হিম ঘটনায় আলোড়ন মালদায় Bangladesh Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? শ্রাবণের সোমবার জপ করুন ভগবান শিবের এই মন্ত্রগুলি, কাঙ্ক্ষিত ইচ্ছা হবে পূরণ সুপ্রিম রায়ের পরেও বাংলাদেশে ছাত্র আন্দোলন অব্যাহত, আরও কী দাবি পড়ুয়াদের? আইআইটির সমাবর্তন অনুষ্ঠানে ইজরায়েলের বিরুদ্ধে গর্জে উঠলেন কৃতি ছাত্র সন্তানের মৃত্যুশোক সয়েও হাসিমুখে অভিনয়! কম বয়সেই ছেলেমেয়ে হারা গোবিন্দা-মৌসুমীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.