বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ছত্তিশগড় থেকে হেঁটে কলকাতা পৌঁছলেন ৭ শ্রমিক, ভাত পেয়ে ভাসলেন চোখের জলে

ছত্তিশগড় থেকে হেঁটে কলকাতা পৌঁছলেন ৭ শ্রমিক, ভাত পেয়ে ভাসলেন চোখের জলে

ভাত-ডাল-তরকারি খেতে দিলে তাঁরা কান্নায় ভেঙে পড়েন।

পাঁচ দিনে ৯০০ কিমি হাঁটাপথে শুধুমাত্র বিস্কুট খেয়ে তাঁরা খিদে মিটিয়েছেন।

টানা ৫ দিন হেঁটে ৯০০ কিমি পাড়ি দিয়ে কলকাতায় পৌঁছছেন পশ্চিমবঙ্গ ও বিহারের সাত পরিযায়ী শ্রমিক। মঙ্গলবার শহরে পৌঁছানোর পরে তাঁদের কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েচে।

জানা গিয়েছে, পাঁচ জনের মধ্যে বাংলার বাসিন্দা ৫ জন এবং বিহারের ২ জন। বাংলার পাঁচ শ্রমিকের মধ্যে তিন জনের বাড়ি উত্েতর দিনাজপুর জেলার রায়গঞ্জে ও ২ জনের একই জেলার কালিয়াগঞ্জে।আদতে বিহারের বারসোইয়ের বাসিন্দা দজুই শ্রমিক মালদা হয়ে বিহারে প্রবেশের পরিকল্পনা করেছিলেন।

বরানগর পুরসভার চেয়ারম্যান দিলীপ নারায়ণ বসু জানিয়েছেন, সোমবার মাঝরাতে দক্ষিণেশ্বরের কাছে ওই সাত জনকে বিধ্বস্ত অবস্থায় রাস্তায় হাঁটতে দেখে তাঁদের উদ্ধার করে রাতের আশ্রয়ের ব্যবস্থা করা হয় মেট্রোরেলের নির্মীয়মান শেডের নীচে। মঙ্গলবার সকালে তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জানা গিয়েছে, ২০ থেকে ৩০ বছর বয়েসি সাত শ্রমিকই নির্মাণকাজে যুক্ত ছিলেন। মার্চ মাসের গোড়ায় তাঁরা ছত্তিশগড়ের রায়পুর শহরে একটি সংস্থায় কাজে যোগ দেন। লকডাউন জারি হলে নির্মাণকাজ থেমে যায়, যার জেরে তাঁরা কর্মহীন হয়ে পড়েন। এই কারণে তাঁরা নিজ রাজ্যে ফিরে আসার সিদ্ধান্ত নেন। অর্থাভাব ও পরিবহণের অভাবে তাঁরা গোটা পথই হেঁটে পাড়ি দেবেন বলে ঠিক করেন।

পাঁচ দিন হাঁটাপথে শুধুমাত্র বিস্কুট খেয়ে তাঁরা খিদে মিটিয়েছেন বলে জানিয়েছেন। পুরসভার তরফে ভাত-ডাল-তরকারি খেতে দিলে তাঁরা কান্নায় ভেঙে পড়েন।

মঙ্গলবার বেলঘরিয়া থানার আদিকারিকরা এই সাতজনকে সাগর দত্ত হাসপাতালে নিয়ে যান, যেখানে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। আপাতত তাঁদের কামারহাটি পুরসভা পরিচালিত এক কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে।

কামারহাটি পুরসভার চেয়ারম্যান গোপাল সাহা জানিয়েছেন, সাত শ্রমিককে খাবার, সাবান ও অন্যান্য অত্যাবশকীয় পণ্য সরবরাহ করা হয়েছে। পরিশ্রান্ত শ্রমিকরা বিশ্রাম নিচ্ছেন। তাঁদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

লোকসভার প্রোটেম স্পিকার বিতর্কে নয়া মোড়, BJP-কে চাপে ফেলতে নয়া 'চাল' সুদীপদের প্রথম বিবাহবার্ষিকীর ৪ দিন পর মা হলেন ‘রাতাঁ লম্বিয়া’ গায়িকা, ছেলে হল না মেয়ে? মরশুমের শুরুতেই ডায়মন্ডহারবারের বাজারে ঢুকল ইলিশ, বর্ষায় কত টাকায় মিলছে?‌ IND vs BAN T20 WC 2024 Super 8: কোন ক্রিকেটাররা এই বড় ম্য়াচের মোড় ঘোরাতে পারেন ২-৩ মাসের মধ্যেই শান্তি ফিরে আসবে মণিপুরে, কেন্দ্রের তৎপরতা জানিয়ে দাবি বীরেনের কেন হার্টের অসুখের রোগীদের বড় সংখ্যক ভারতবাসী? গবেষণায় উঠে এলো চাঞ্চল্যকর তথ্য NEET ঘিরে বিতর্ক, বাতিল UGC NET, আর CSIR NET-এর পর এবার স্থগিত আরও এক পরীক্ষা অতীত ভুলে অক্টোবরে শুভ্রজিতে বাঁধা পড়বেন,হবু বরের উপর ছড়ি ঘোরাচ্ছেন প্রিয়াঙ্কা তুরস্কে ভারতের রাষ্ট্রদূতের মৃত্যু, ‘বড় ক্ষতি’ শোকপ্রকাশ করে বললেন জয়শঙ্কর রথযাত্রার আগে দেবস্নান পূর্ণিমাতে বিশেষ স্নানপর্ব ও এই দিনের তাৎপর্য জেনে নিন

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.