বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cyber Crime: লিঙ্কে ক্লিক না করেও ৩ বন্ধুর ব্যাঙ্ক থেকে উধাও কয়েক হাজার টাকা

Cyber Crime: লিঙ্কে ক্লিক না করেও ৩ বন্ধুর ব্যাঙ্ক থেকে উধাও কয়েক হাজার টাকা

কোনও লিঙ্কে ক্লিক না করেই দমদমে তিন বন্ধুর অ্যাকাউন্ট থেকে উধাও টাকা (টুইটার)

সুরজিৎ রুদ্র নামে এক ব্যবসায়ীর চলতি মাসের পাঁচ তারিখ বিকেল নাগাদ তিনি ম্যাসেজ পান যে তাঁর অ্যাকাউন্ট থেকে দশ হাজার টাকা তোলা হয়েছে। বিপদ বুঝে বাকি টাকা তিনি অন্য ব্যাঙ্কে সরিয়ে রাখেন।

মোবাইলে অযাচিত অফার দেওয়া লিঙ্কে ক্লিক করলে আসে বিপদ। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে নিমেষে উধাও হয়ে যায় টাকা। কিন্তু এবার কোনও লিঙ্কে ক্লিক না করেই দমদমে তিন বন্ধুর অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গেল ৫০ লক্ষ টাকা। ঘটনায় হতবাক তিন বন্ধু নাগেরবাজার থানার দ্বারস্থ হয়েছেন।

ঘটনার সূত্রপাত, সুরজিৎ রুদ্র নামে এক ব্যবসায়ীর থেকে। চলতি মাসের পাঁচ তারিখ বিকেল নাগাদ তিনি ম্যাসেজ পান যে তাঁর অ্যাকাউন্ট থেকে দশ হাজার টাকা তোলা হয়েছে। বিপদ বুঝে বাকি টাকা তিনি অন্য ব্যাঙ্কে সরিয়ে রাখেন। সূরজিৎ নাগেরবাজার থানায় অভিযোগ জানান। তাঁর এই টাকা চলে যাওয়ার খবর তাঁর দুই বন্ধু শ্যামল রাজবংশী এবং রাজীব ভৌমিকেও জানান। কিন্তু তাঁরা কেউ সে ভাবে বিষয়টিকে গুরুত্ব দেননি। 

১৩ নভেম্বর হঠাৎ শ্যামল রাজবংশীর কাছে ম্যাসেজ আসে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১০ হাজার টাকা তোলা হয়েছে। বিপদ বুঝে তিনি ব্যাঙ্ক ডিটেলস্ দেখতে গিয়ে দেখেন আগের দিনও তাঁর অ্যাকাউন্ট থেকে আরও দশ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। একই ঘটনা ঘটে বন্ধু রাজীবের সঙ্গেও। ১২ নভেম্বর তাঁর অ্যাঙ্কাউন্ট থেকেও দু’বার দশ হাজার টাকা করে তুলে নেওয়া হয়েছে। দু’জনেই দমদম থানায় অভিযোগ দায়ের করেছেন। পাশাপাশি নিজেদের ব্যাঙ্কে জানিয়েছেন বিষয়টি। রাজীব বলেন, ‘ব্যাঙ্ক থেকে জানানো হয়েছে আধার নম্বর ও ফিঙ্গার প্রিন্ট ব্যবহার করে ব্যাঙ্ক থেকে টাকা তুলে নেওয়া হয়েছে।’ টাকা তোলার পদ্ধতি দেখে হতবাক তিনবন্ধুই। রাজীবের কথা, ‘ভয়ে কোনও লিঙ্কে ক্লিক করি না, কিন্তু কিছু না করে টাকা চলে গেল।’

সাইবার অপরাধ বিশেষজ্ঞদের বক্তব্য, খুব প্রয়োজন না হলে আধার কার্ডের বদলে অন্য পরিচয়পত্র ব্যবহার করাই ভাল। তবে এই ধরনের ঘটনা খুবই কম ঘটে থাকে, যাঁরা জমি-বাড়ি বিক্রয়ের সঙ্গে যুক্ত ব্যক্তিদের ফিঙ্গার প্রিন্ট ব্যবহার করেই দুষ্কৃতীরা এই কাজ করেছে। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সলমনের অন্ধভক্ত, সুপারস্টারের বউ, সদ্য ফের মা হয়েছেন! চিনতে পারছেন এই সুন্দরীকে? সমকামী সম্পর্কে টানাপোড়েন, রায়গঞ্জে ছুরিকাহত তরুণী পাঁচতলা সাঁতরাগাছি স্টেশন, শালিমার হবে ঝকঝকে, বিরাট পরিকল্পনা! কবে শেষ হবে কাজ? ‘নিয়ম মেনেই এনেছি’, সৃজিত তাঁর ‘ছোট্ট মেয়ে’ উলুপিকে ঘরের কোথায় রেখেছেন USর রাস্তায় পুলিশের গাড়ির ধাক্কায় ভারতীয়ের মৃত্যুতে অভিযুক্তকে ছাড়! ভারত বলল.. ISL 2023 (Bengaluru vs Hyderabad) Live Updates: আমাকেও তৃণমূলের নেতারা কুপ্রস্তাব দেওয়ার চেষ্টা করেছে: বৈশাখী বন্দ্যোপাধ্যায় হুইলচেয়ার বাইক চালিয়ে খাবার পৌঁছে দেন, ভাইরাল জোমাটো ডেলিভারি বয়ের ছবি একাধিক বাংলার স্টেশন সংস্কার হতে চলেছে, বহু প্রকল্পের শিলান্যাস করবেন মোদী ইচ্ছা ছিল বিয়ের সময়ে মিষ্টি একটা হাসির! সেই স্বপ্নই কেড়ে নিল যুবকের প্রাণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.