বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah: শিয়ালদা মেইন শাখায় একাধিক ট্রেন বাতিল, শনিবার থেকে বন্ধ থাকবে পরিষেবা
লোকাল ট্রেন

Sealdah: শিয়ালদা মেইন শাখায় একাধিক ট্রেন বাতিল, শনিবার থেকে বন্ধ থাকবে পরিষেবা

  • শিয়ালদা–নৈহাটি সেকশনে অগ্রাধিকারের ভিত্তিতে কাজের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিয়ালদা শাখায় প্রত্যেকদিন কয়েক লক্ষ যাত্রী শহর থেকে শহরতলির বিভিন্ন প্রান্তে যাতায়াত করেন। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত ৮ ঘণ্টা ডাউন লাইনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রেখেই কাজ করা হবে।

আবার ট্রেন বাতিলের খবর পাওয়া গেল। আগামীকাল, শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত শিয়ালদা মেইন শাখায় একাধিক ট্রেন বাতিল থাকবে। সুতরাং নিত্যযাত্রীদের ভোগান্তি হবে বলে মনে করা হচ্ছে। তবে রবিবার ছুটির দিন থাকায় সেই ভোগান্তি হবে। শনিবার স্কুল–কলেজ, অফিস–কাছারি থেকে শুরু করে বাজারহাট সবই খোলা। সুতরাং বন্ধ থাকছে লোকাল ট্রেন।

কেন বন্ধ থাকবে শিয়ালদা মেইন শাখার ট্রেন?‌ রেল সূত্রে খবর, রেললাইনের মেরামতির জন্য ওই দিন রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত এক ডজন ট্রেন বাতিল করা হয়েছে। রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, এই সময়ের মধ্যে বাতিল হচ্ছে এক জোড়া শিয়ালদা–কল্যাণী সীমান্ত লোকাল। দু’টি শিয়ালদা–নৈহাটি লোকাল বাতিল ঘোষণা করা হয়েছে।

আর কী জানা যাচ্ছে?‌ জানা গিয়েছে, রেলের এই কাজের প্রভাব পড়বে ব্যারাকপুর–নৈহাটি সেকশনেও। সংশ্লিষ্ট সেকশনে আপ ও ডাউন লাইনে দু’‌জোড়া লোকাল ট্রেন বাতিল থাকবে। নৈহাটি–কল্যাণী সীমান্ত লোকালের সময়সূচি বদল করেছে রেল। পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই দিন ট্রেনটি নৈহাটি থেকে ভোর ৫টা ১২ মিনিটে ছাড়বে। যদিও অন্যান্য দিন ট্রেনটি ভোর ৪টে ১০ মিনিটে ছাড়ে।

রেল ঠিক কী জানাচ্ছে?‌ রেল সূত্রে খবর, শিয়ালদা–নৈহাটি সেকশনে অগ্রাধিকারের ভিত্তিতে কাজের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিয়ালদা শাখায় প্রত্যেকদিন কয়েক লক্ষ যাত্রী শহর থেকে শহরতলির বিভিন্ন প্রান্তে যাতায়াত করেন। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত ৮ ঘণ্টা ডাউন লাইনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রেখেই কাজ করা হবে। রেল কর্তারা জানান, নির্দিষ্ট সময়ের আগেই দক্ষ পেশাদাররা কাজ শেষ করতে পারবেন।

বন্ধ করুন