বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে ৮,০০০ বন্ধ স্কুল খোলার দাবিতে শুক্রবার বিধানসভা অভিযানের ডাক SFI-এর

রাজ্যে ৮,০০০ বন্ধ স্কুল খোলার দাবিতে শুক্রবার বিধানসভা অভিযানের ডাক SFI-এর

সৃজন ভট্টাচার্য

সৃজন বলেন, ‘আমাদের কর্মসূচির জেরে পরীক্ষার্থীদের কোনও সমস্যা হবে না। আমরা বিধানসভার অধ্যক্ষ ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দেব। তাঁদের সঙ্গে সুস্থ গণতান্ত্রিক পরিবেশে আলোচনা চাইব।

রাজ্যে বন্ধ স্কুল খোলা-সহ ৩ দফা দাবিতে ১০ মার্চ বিধানসভা অভিযানের ডাক দিল স্টুডেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়া। বুধবার একথা জানিয়েছেন সংগঠনের পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি সৃজন ভট্টাচার্য। একই সঙ্গে ওই দিন ছাত্র ছাত্রীদের ক্লাস বয়কটে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সৃজনবাবু বলেন, রাজ্যে ৮০০০-এর বেশি স্কুল বন্ধ করার পরিকল্পনা করেছে সরকার। এই পরিকল্পনা থেকে বিরত থাকতে হবে সরকারকে। সমস্ত স্কুলে আগের মতোই পঠনপাঠন চালু রাখার দাবি জানাবে SFI. এছাড়া তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে রাজ্যের কলেজ – বিশ্ববিদ্যালেয় ছাত্র সংসদ নির্বাচন হয়নি। আমরা অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন করানোর দাবি জানাব। সঙ্গে আনিস খানের খুনিদের শাস্তির দাবি জানাব আমরা।

তিনি বলেন, ‘আমাদের কর্মসূচির জেরে পরীক্ষার্থীদের কোনও সমস্যা হবে না। আমরা বিধানসভার অধ্যক্ষ ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দেব। তাঁদের সঙ্গে সুস্থ গণতান্ত্রিক পরিবেশে আলোচনা চাইব।

বলে রাখি, সম্প্রতি প্রকাশিত এক সরকারি নথিতে জানা যায়। ছাত্রসংখ্যা ৩০-এর কম এরকম ৮,০০০ এর বেশি স্কুল বন্ধ করে দিতে চলেছে রাজ্য সরকার। যদিও SFI-এর দাবি, বেসরকারি ক্ষেত্রকে সুবিধা করে দিতে পরিকল্পনামাফিক স্কুলগুলি বন্ধ করছে রাজ্য সরকার।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ভারতের ব্যাডমিন্টন কোচের গলায় দেবেন মালা, বিয়ের আগে এই বিশেষ কাজে ব্যস্ত তাপসী বাড়ির দুয়ারে পোস্টার হাতে চাকরিপ্রার্থীরা, বিকাশভবনে মিটিংয়ে বসলেন কুণাল ঘোষ করোনার পরে ফুসফুসের সমস্যা বেড়েছে ভারতীয়দের, ভুগছেন দীর্ঘদিন, দাবি রিপোর্ট ঝটপট ওজন বাড়াবে এইসব খাবার! নরেন্দ্র মোদীর সফরের দিন গ্রেফতার দেখানো হতে পারে শাহজাহানকে, দাবি শুভেন্দুর ট্রাক-লরির গুঁতোয় জ্যাম? যানজট কমাতে বিশেষ পরিকল্পনা রাজ্যের, পৌঁছে যাবেন জলদি রুটের LBW-র সময় সত্যিই ভুলে করেছিল DRS? হিসাবটা বোঝালেন হক-আইয়ের প্রতিষ্ঠাতা ১৭ লক্ষ ভুয়ো ভোটারের তালিকাসহ নির্বাচন কমিশনকে চিঠি দিলেন শুভেন্দু আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের ২৯ ফেব্রুয়ারির রাশিফল জানুন লাকি কারা কাল তো ২৯ ফেব্রুয়ারি, কেন ‘লিপ ডে’ পালিত হয়? কারণটা জানেন? কে শুরু করেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.