বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SFI on Student Union Election: ব্রাত্যর আশ্বাসে ভরসা নেই, ছাত্র সংসদ ভোটের দাবিতে বিধানসভা অভিযানের ডাক SFI-এর

SFI on Student Union Election: ব্রাত্যর আশ্বাসে ভরসা নেই, ছাত্র সংসদ ভোটের দাবিতে বিধানসভা অভিযানের ডাক SFI-এর

বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে বিধানসভা অভিযানের কর্মসূচি জানিয়েছে এসএফআই

সংস্কৃত কলেজের এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, পঞ্চায়েত নির্বাচনের পরেই ছাত্র সংসদ ভোটের উদ্যোগ নেবে রাজ্য সরকার। এক সঙ্গে নয় পৃথক জোনে ভাগ করে ছাত্র সংসদ নির্বাচন করা হবে কলেজ-বিশ্ববিদ্যালয়ে।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, পঞ্চায়েত নির্বাচন শেষ হলেই ছাত্র সংসদের ভোট হবে। এই আশ্বাসে ভরসা নেই সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই-এর।

বৃহস্পতিবার এক বিবৃতি প্রকাশ করে সংগঠনটি দাবি জানিয়েছে, অবিলম্বের ছাত্র সংসদ ভোটের নির্ঘণ্ট প্রকাশ করুক রাজ্য সরকার। এই দাবিতে আগাামী ১০ মার্চ তারা বিধানসভা অভিযানেরও ডাক দিয়েছে।

এদিন সংস্কৃত কলেজের এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, পঞ্চায়েত নির্বাচনের পরেই ছাত্র সংসদ ভোটের উদ্যোগ নেবে রাজ্য সরকার। এক সঙ্গে নয় পৃথক জোনে ভাগ করে ছাত্র সংসদ নির্বাচন করা হবে কলেজ-বিশ্ববিদ্যালয়ে। বিবৃতিতে এসএফআইএ-র দাবি আলাদা নয়, রাজ্যের সব বিশ্ববিদ্যালয়-কলেজে ভোট করাতে হবে একসঙ্গে। সেই লক্ষে অবিলম্বে নির্বাচনের সূচি প্রকাশ করুক রাজ্য সরকার।

আরও পড়ুন: কলেজেগুলিতে ছাত্র সংসদ নির্বাচন কবে, জানালেন শিক্ষামন্ত্রী

তাদের অভিযোগ ৬ বছর ধরে রাজ্যে ছাত্র ভোট হয় না। এর ফলে ক্যাম্পাসে একটি নির্দিষ্ট দলের একচেটিয়া প্রভাব বৃদ্ধি পেয়েছে। বাড়ছে অরাজকতা। আগামী ১০ মার্চ বিধানসভা অভিযানে অন্যান্য ছাত্র সংগঠকে আহ্বান জানানো হয়েছে।

এই বিবৃতিতে জাতীয় শিক্ষানীতি ২০২০ বাতিলেরও দাবি তোলা হয়েছে। জোড়া দাবিতে বিধানসভা অভিযান করবে এসএফআই।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

Turmeric Benefits: নিয়মিত খেয়ে দেখুন হলুদ, অনেক উপকার পেতে পারেন। অক্ষয়, অজয়, ধোনি থেকে জুকেরবার্জ মেতেছেন আনন্দে, দেখুন জামনগরে আম্বানি বাড়ির টুকরো ছবি শিবরাত্রিতে ৭২ বছর পর শুভ যোগ! রাশি অনুযায়ী পুজো এই উপায়ে করলে মিলবে সৌভাগ্য শিবরাত্রির দিন চার প্রহরের পুজোতে কী কী নিবেদন করা শুভ, জেনে নিন 'সিএএ হয়ে গিয়েছে...', মোদী কিছু না বললেও বড় মন্তব্য সুকান্তদের খারাপ সময়কে সকলের সম্মান করা উচিত- পৃথ্বী-শ্রেয়স-নিজেকে নিয়ে মুখ খুললেন রাহানে ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.