বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sandeshkhali investigations: আগ্নেয়াস্ত্র সরাতেই আধিকারিকদের ওপর হামলা চালায় শাহজাহান, চার্জশিটে দাবি EDর

Sandeshkhali investigations: আগ্নেয়াস্ত্র সরাতেই আধিকারিকদের ওপর হামলা চালায় শাহজাহান, চার্জশিটে দাবি EDর

আগ্নেয়াস্ত্র সরাতেই আধিকারিকদের ওপর হামলা চালায় শাহজাহান, চার্জশিটে দাবি EDর

ইডির দাবি, ওই দিনের পর অনুগামীদের সাহাজ্যে নিজের বাড়িতে মজুত অস্ত্র সরবেড়িয়ার বাসিন্দা তৃণমূলের পঞ্চায়েত সদস্য হাফিজুল খাঁ-এর আত্মীয় আবু তালেব মোল্লার বাড়িতে লুকায় শাহজাহান। মাটি খুঁজে পুঁতে রাখা হয় অস্ত্রগুলি।

বাড়িতে থাকা অস্ত্র লুকাতেই গত ৫ জানুয়ারি ইডি আধিকারিকদের ওপর হামলা চালিয়েছিল সন্দেশখালির তৃণমূলি মাফিয়া শেখ শাহজাহান। আদালতে চার্জশিট পেশ করে এমনটাই দাবি করল ইডি। বসিরহাট আদালতে পেশ করা চার্জশিটে ইডির তরফে দাবি করা হয়েছে, গত ২৬ এপ্রিল সরবেড়িয়ায় আবু তালেব মোল্লার বাড়ি থেকে যে অস্ত্র উদ্ধার হয়েছে তা আসলে ছিল শাহজাহানের বাড়িতে। ৫ জানুয়ারি ইডির ওপর হামলার পর সেই অস্ত্র এনে আবু তালেবের বাড়িতে লুকানো হয়েছিল।

আরও পড়ুন - দুর্নীতি করে টাকা দিয়ে যারা চাকরি পেয়েছে তাদের চাকরি ছাড়তেই হবে: সুকান্ত

পড়তে থাকুন - মমতার ঔদ্ধত্যেই রাজ্যে থমকে বন্দর তৈরির কাজ: জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর

গত মাসে বসিরহাট আদালতে পেশ করা চার্জশিটে ইডি দাবি করেছে, গত ৫ জানুয়ারি সকালে শেখ শাহজাহানের বাড়িতে যখন ইডির গোয়েন্দারা তল্লাশি চালাতে গিয়েছিলেন তখন শাহজাহানের বাড়িতে মজুত ছিল দেশি - বিদেশি আগ্নেয়াস্ত্র। সেই আগ্নেয়াস্ত্র লুকাতেই অনুগামীদের দিয়ে ইডির আধিকারিক, কেন্দ্রীয় বাহিনী ও সাংবাদিকদের ওপর আক্রমণ করায় শাহজাহান। বাড়ি বসে ফোনে নির্দেশ দিয়ে হামলা করিয়েছে সে। সেই দিনের ঘটনায় ৩ জন ইডি আধিকারিক আহত হন।

ইডির দাবি, ওই দিনের পর অনুগামীদের সাহাজ্যে নিজের বাড়িতে মজুত অস্ত্র সরবেড়িয়ার বাসিন্দা তৃণমূলের পঞ্চায়েত সদস্য হাফিজুল খাঁ-এর আত্মীয় আবু তালেব মোল্লার বাড়িতে লুকায় শাহজাহান। মাটি খুঁজে পুঁতে রাখা হয় অস্ত্রগুলি। সেকথা জানতে পেরে গত ২৬ এপ্রিল আবু তালেবের বাড়িতে তল্লাশিতে যায় ইডি। সেখানে মেঝে ভেঙে উদ্ধার হয় ৭টি আগ্নেয়াস্ত্র। যার মধ্যে ছিল একাধিক বিদেশি অস্ত্র। ছিল একটি কোল্ট রিভলভার। যা শুধু পুলিশ ব্যবহার করে।

আরও পড়ুন - অপহরণ, মারধর, হুমকিসহ একাধিক অভিযোগ, সোহমের বিরুদ্ধে আদালতে যাচ্ছে বিজেপি

বাড়িতে তল্লাশির পর থেকে বেপাত্তা পেশায় টোটোচালক আবু তালেব। ঘটনার পরদিন আবু তালেবের স্ত্রী বলেন, তিনি শেখ শাহজাহানকে চেনেন না। শেখ শাহজাহান কোনও দিন তাঁদের বাড়িতে আসেননি। স্বামী কোথায় তাও জানা নেই তাঁর।

 

 

বাংলার মুখ খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.