বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Seikh Sahjahan: প্রভাবশালী বিধায়ককে দামি গাড়ি উপহার দিয়েছিল শাহজাহান, আদালতে জানাল ED

Seikh Sahjahan: প্রভাবশালী বিধায়ককে দামি গাড়ি উপহার দিয়েছিল শাহজাহান, আদালতে জানাল ED

প্রভাবশালী বিধায়ককে দামি গাড়ি উপহার দিয়েছিল শাহজাহান, আদালতে জানাল ED (HT_PRINT)

ইডির তদন্তকারীরা জানিয়েছেন, শাহজাহানের কাছ থেকে উপহার নিয়ে তার বেআইনি কারবারে আর নাক গলাতেন না নেতা - মন্ত্রীরা। উলটে সেখানে বিনিয়োগ করতেন তাঁরা। এভাবেই এলাকায় সমান্তরাল ব্যবস্থা চালু করেছিল শাহজাহান।

রেশন দুর্নীতির তদন্তে আদালতে রিপোর্ট দিয়ে তৃণমূলি মাফিয়া শেখ শাহজাহানের নামে বিস্ফোরক দাবি করল ইডি। তদন্তকারীরা জানিয়েছেন, এক প্রভাবশালী বিধায়ককে খুশি করতে তাঁকে দামি গাড়ি উপহার দিয়েছিল শেখ শাহজাহান। তবে সেই গাড়ি নিজের টাকায় বা নিজের নামে কেনেনি সে। বিএন বোস নামে এক ব্যক্তির নামে গাড়িটি কেনা হয়। গাড়িটি কেনা হয় ওই ব্যক্তির টাকাতেই। শুধু ওই বিধায়ক নন, বিভিন্ন নেতাদের দামি উপহার দিয়ে তাদের কাছ থেকে বিভিন্ন সুবিধা আদায় করতেন শাহজাহান।

আরও পড়ুন - প্রাথমিক দুর্নীতির ৩০ কোটি টাকা ঢুকেছে প্রভাবশালীর কোম্পানিতে, আদালতকে জানাল CBI

পড়তে থাকুন - ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর

চার্জশিটে ইডি আরও জানিয়েছে, মাছ চাষ ও ইটভাটার ব্যবসার নামে কালো টাকা সাদা করেছে শাহজাহান। এই ২ ব্যবসাতেই কত মাছ ধরা পড়ল বা ইট তৈরি হল তা সরকারের হিসাব রাখার কোনও উপায় নেই। সেই সুযোগে নিজের ঘনিষ্ঠদের ব্যবসায়ী বলে দেখিয়ে তাদের কাছে মাছ বিক্রির নামে কালো টাকা পাঠাত শাহজাহান। সেই টাকা আর সাদা হয়ে ফিরে আসত শাহজাহানেরই কাছে। ইটভাটাকে ব্যবহার করেও একই কাজ করতেন তিনি।

ইডির তদন্তকারীরা জানিয়েছেন, শাহজাহানের কাছ থেকে উপহার নিয়ে তার বেআইনি কারবারে আর নাক গলাতেন না নেতা - মন্ত্রীরা। উলটে সেখানে বিনিয়োগ করতেন তাঁরা। এভাবেই এলাকায় সমান্তরাল ব্যবস্থা চালু করেছিল শাহজাহান।

আরও পড়ুন - ফ্যাসিবাদের চরম, রাজভবনে ঢুকতে বাধা পেয়ে বললেন শুভেন্দু, স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব রাজ্যপালের

আদালতে ইডি জানিয়েছে, এখনও পর্যন্ত শাহজাহানের ২৬১ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে।বাজেয়াপ্ত হয়েছে ৩টি গাড়ি। তবে এই সম্পত্তির পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করছে তারা। শাহজাহান ও তার ভাই আলমগির গ্রেফতার হলেও আরেক ভাই শেখ সিরাজ ওরফে সিরাজ ডাক্তার এখনও ফেরার। তার বিরুদ্ধেও রয়েছে জমি দখল, হুমকি, মারধরের ভুরি ভুরি অভিযোগ।

 

বাংলার মুখ খবর

Latest News

প্রকাশিত হলো বিশ্বের ১০০টি সেরা খাবারের তালিকা, স্থান পেল ভারতের একটি পদও সস্তায় ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স, আরও কত কী! শুরু অ্যামাজন প্রাইম ডে সেল ২১ শে জুলাইয়ের জন্য 'সবুজ' হচ্ছে কলকাতা, ডিম-ভাত ছাড়া TMC কর্মীদের মেনুতে কী? ৫৯-এ ফের বিয়ের পিঁড়িতে দাদা স্নেহাশিস, নিমন্ত্রণপত্র পাঠালেন সৌরভ-ডোনা ভূমির জন্মদিন পালন করলেন ওরি! নায়িকার গায়ে হেলে পড়ে তুললেন ছবিও ‘‌২১ জুলাই বাংলার ইতিহাসে রক্তঝরা এক দিন’‌, এক্স হ্যান্ডেলে আজ বার্তা দিলেন মমতা সারা গা ভর্তি ভালোবাসার চিহ্ন, উইকেন্ডে প্রিয়জনের আদরে মাখামাখি মিমি গাড়ি মেরামত করাতে নেপাল থেকে ভারতে ঢুকে গ্রেফতার ১ পাকিস্তানি নাগরিক জয়ের পথে ফিরল ইস্টবেঙ্গল! কাস্টমস ম্যাচের হতাশা ভুলে পুলিশ এসিকে হারাল ৬-০ গোলে ‘শেষ মুহূর্ত…’ থামছে ‘তুমি আশেপাশে’র পথচলা, শ্যুটিংয়ের শেষদিনে মনখারাপ নবনীতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.