বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জন বারলার উত্থান কি সহ্য হচ্ছিল না আদিবাসী বিদ্বেষী সুমন কাঞ্জিলালের? শংকর ঘোষ

জন বারলার উত্থান কি সহ্য হচ্ছিল না আদিবাসী বিদ্বেষী সুমন কাঞ্জিলালের? শংকর ঘোষ

শংকর ঘোষ। 

সুমনকে মনে রাখতে হবে আলিপুরদুয়ার জেলার সমস্ত বিধায়ক আমাদের দলের। অন্য কোনও বিধায়ক কিন্তু এই প্রশ্ন তোলেননি বা এই ধরণের বক্তব্যও রাখেননি। অন্য কোনও বিধায়কের যখন জন বারলার সঙ্গে কাজ করতে সমস্যা হচ্ছে না তখন সুমনের সমস্যা হল কেন? সুমন কি আসলে আদিবাসী মানুষ বিদ্বেষী?

সুমন কাঞ্জিলালের দলত্যাগে এবার তাঁর বিরুদ্ধে আদিবাসী বিদ্বেষের অভিযোগ তুললেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। বিধানসভা নির্বাচনের প্রচারে বর্তমানে ত্রিপুরায় রয়েছেন তিনি। সেখান থেকেই প্রতিক্রিয়ায় তিনি বলেন, সম্ভবত একজন আদিবাসী প্রান্তিক মানুষের উত্থানে পীড়িত ছিলেন সুমন।

রবিবার সন্ধ্যায় কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দফতরে দলবদল করেন সুমন কাঞ্জিলাল। তাঁকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেন অভিষেক। যদিও দলীয় পতাকা হাতে তুলে দিতে দেখা যায়নি। অভিষেকের সঙ্গে সাক্ষাৎ সেরে বেরিয়ে সুমন সংবাদমাধ্যমকে বলেন, এলাকার উন্নয়নের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছি। জনপ্রতিনিধি হিসাবে এলাকার মানুষের উন্নয়নে সব সময় তাদের পাশে থাকা আমার কর্তব্য। তবে তিনি তৃণমূলে যোগদান করেছেন একথা নিজে মুখে স্বীকার করেননি।

সুমন কাঞ্জিলালের দাবি, সাংসদ হিসাবে নিজের লোকসভা কেন্দ্রের উন্নয়নে জন বারলার যতটা উদ্যোগী হওয়া উচিত ছিল ততটা তিনি হননি। তাঁকে গত ২ বছরে তাঁর সংসদীয় কেন্দ্রের অনেক জায়গাতেই দেখা যায়নি।

সুমনের এই মন্তব্যের সমালোচনা করে শংকরবাবু বলেন, ‘দলবদলের পর সুমনের বক্তব্য আমি শুনেছি। ওর বক্তব্য শুনে আমি অবাক হয়েছি। উনি আলিপুরদুয়ারের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার এলাকায় কাজ নিয়ে কিছু প্রশ্ন তুলেছেন। সুমনকে মনে রাখতে হবে আলিপুরদুয়ার জেলার সমস্ত বিধায়ক আমাদের দলের। অন্য কোনও বিধায়ক কিন্তু এই প্রশ্ন তোলেননি বা এই ধরণের বক্তব্যও রাখেননি। অন্য কোনও বিধায়কের যখন জন বারলার সঙ্গে কাজ করতে সমস্যা হচ্ছে না তখন সুমনের সমস্যা হল কেন? সুমন কি আসলে আদিবাসী মানুষ বিদ্বেষী? রাজ্যের প্রান্তিক এক জেলার এক আদিবাসী চা শ্রমিককে মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রী করেছেন। একজন আদিবাসী মানুষ কী ভাবে মন্ত্রী হবেন, সুমন সম্ভবত এই ভাবনায় পীড়িত ছিল’?

 

বাংলার মুখ খবর

Latest News

১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি সেনাবাহিনীর চক্ষু ছিলেন তিনি, প্রয়াত বায়ুসেনার সবচেয়ে বয়স্ক ফাইটার পাইলট

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.