বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Shankar Ghosh upgraded: দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক

Shankar Ghosh upgraded: দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক

দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক

শিলিগুড়িতেই বেড়ে ওঠা শংকর ঘোষের। বাম ছাত্রনেতা হিসাবে রাজনৈতিক উত্থান। দীর্ঘদিন শিলিগুড়ি পুরসভার কাউন্সিলর ছিলেন তিনি। তার পর মেয়র পারিষদ হিসাবে একাধিক গুরুত্বপূর্ণ বিভাগের দায়িত্ব পান। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের মুখে বাম ছেড়ে বিজেপিতে যোগদান করেন শংকরবাবু।

বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক হলেন শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ। মঙ্গলবার রাজ্য বিজেপি সূত্রে একথা জানা গিয়ে। বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক ছিলেন মনোজ টিগ্গা। তিনি আলিপুরদুয়ারের সাংসদ নির্বাচিত হওয়ায় দায়িত্ব বর্তাল শংকর ঘোষের ওপর।

আরও পড়ুন - রাত ৩টে ২০-তে শিয়ালদার ১৩ নম্বর প্ল্যাটফর্মে পৌঁছল ‘অভিশপ্ত’ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস

পড়তে থাকুন - 'মানুষকে ট্রেন ছেড়ে সাইকেল নিতে হয়…'কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা, তোপ মমতার

রাজ্যে শক্তিবৃদ্ধির পর থেকেই উত্তর ও দক্ষিণবঙ্গের ভারসাম্য রক্ষা করে চলেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। বিরোধী দলনেতার পর যখন দেওয়া হয়েছে মেদিনীপুরের ছেলে শুভেন্দু অধিকারীকে তেমনই দলের রাজ্য সভাপতির দায়িত্ব পেয়েছেন বারেন্দ্রভূমির ভূমিপুত্র সুকান্ত মজুমদার। আর মুখ্য সচেতকের দায়িত্ব দেওয়া হয়েছিল দলের আদিবাসী মুখ তথা মাদারিহাটের বিধায়ক মনোজ টিগ্গাকে। কিন্তু মনোজবাবু লোকসভা ভোটে জয়ী হওয়ার পর থেকেই এই পদ কাকে দেওয়া হবে তা নিয়ে জল্পনা চলছিল। তবে মুখ্য সচেতকের পদ যে উত্তরবঙ্গেই থাকবে তা নিয়ে মোটের ওপর একমত ছিলেন সবাই। অবশেষে শংকর ঘোষের নাম ঠিক করল বিজেপি। তবে এখনো বিজেপির তরফে আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। 

আরও পড়ুন - 'মৃত্যুর মুখে! ছিটকে পড়লাম, ট্রেনে চাপতে ভয় লাগছে,' HT Bangla-তে জানালেন কাঞ্চনজঙ্ঘার যাত্রী

শিলিগুড়িতেই বেড়ে ওঠা শংকর ঘোষের। বাম ছাত্রনেতা হিসাবে রাজনৈতিক উত্থান। দীর্ঘদিন শিলিগুড়ি পুরসভার কাউন্সিলর ছিলেন তিনি। তার পর মেয়র পারিষদ হিসাবে একাধিক গুরুত্বপূর্ণ বিভাগের দায়িত্ব পান। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের মুখে বাম ছেড়ে বিজেপিতে যোগদান করেন শংকরবাবু। শিলিগুড়ি থেকে বিজেপির টিকিটে বিপুল ভোটে জয়লাভ করেন তিনি। এবার বিধানসভায় দলের মুখ্য সচেতকের দায়িত্ব পেলেন তিনি।

এব্যাপারে যোগাযোগ করলে শংকর ঘোষ জানান, আমি এখনও এরকম কিছু জানি না। দল আনুষ্ঠানিক ভাবে ঘোষণা না করলে কোনও প্রতিক্রিয়া দেব না। 

 

বাংলার মুখ খবর

Latest News

সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের 'আমি ওয়ার্ন করছি.. সিকিউরিটি ডাকুন', কেন বললেন SCর প্রধান বিচারপতি! কী ঘটেছে? IPL 2025-এ নয়া ভূমিকায় দেখা যাবে যুবরাজকে? GT-তে যোগ দিতে পারেন প্রাক্তন তারকা? কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.