বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB SSC scam: বেআইনি চাকরির গ্যারান্টার হয়েছিলেন শান্তনু, নিয়োগ দুর্নীতিতে দাবি ইডির

WB SSC scam: বেআইনি চাকরির গ্যারান্টার হয়েছিলেন শান্তনু, নিয়োগ দুর্নীতিতে দাবি ইডির

তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়।

তদন্তকারীদের দাবি, বেআইনি চাকরির গ্যারান্টার হয়েছিলেন শান্তনু। তাঁর কথাতেই কুন্তলকে টাকা দিতেন তাপস। শান্তনুর প্রভাব খাটিয়েই চাকরি দেওয়ায় নামে টাকা নিতেন কুন্তল। চাকরির নামে তোলা টাকারই মোটা অঙ্ক ভাগ পেয়েছেন কুন্তল। নিয়োগ-দুর্নীতির মামলায় আরও বেশ কিছু তথ্য জানতে আজ ফের তলব করা হয়েছে শান্তনুকে।

নিয়োগ দুর্নীতি মামলায় ফের তৃণমূল যুবনেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদে জন্য ডেকে পাঠিয়েছে। আজ তাঁকে ফের এনিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষের কাছ থেকে শান্তনুর নাম জানতে পারে কেন্দ্রীয় সংস্থা। এর পরে তাঁকে গত দুদিন দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

শান্তনু-কুন্তল ছাড়াও তাপস মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করে চাঞ্চল্যকর তথ্য জানতে পেরেছে ইডি। তদন্তকারীদের দাবি, বেআইনি চাকরির গ্যারান্টার হয়েছিলেন শান্তনু। তাঁর কথাতেই কুন্তলকে টাকা দিতেন তাপস। শান্তনুর প্রভাব খাটিয়েই চাকরি দেওয়ায় নামে টাকা নিতেন কুন্তল। চাকরির নামে তোলা টাকারই মোটা অঙ্ক ভাগ পেয়েছেন কুন্তল। নিয়োগ-দুর্নীতির মামলায় আরও বেশ কিছু তথ্য জানতে আজ ফের তলব করা হয়েছে হুগলির তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে।

দুর্নীতিতে শান্তনুর আসার পরেই তাঁর বাড়িতে তল্লাশি চালান ইডির অফিসাররা। সেখানে প্রায় ৩০০ চাকরি প্রার্থীর অ্যাডমিট পাওয়া গিয়েছে। শুধু তাই নয়, তাঁর বাড়ি থেকে চাকরি প্রার্থীদের তালিকাও উদ্ধার হয়েছে। এই সমস্ত চাকরিপ্রার্থীরা শুধু কলকাতার বাসিন্দা নয়, কলকাতার বাইরের বিভিন্ন জেলার যেমন– হুগলি, হাওড়া বীরভূম, বাঁকুড়ার বাসিন্দা। এখানেই উঠেছে প্রশ্ন। চাকরি প্রার্থীদের তালিকা কেন শান্তনুর বাড়িতে ছিল তা খতিয়ে দেখছেন ইডির আধিকারিকরা। তাঁদের অনুমান, শান্তনুর কাছ থেকে যে তালিকা আসত তা বিভিন্ন প্রভাবশালীদের কাছে পৌঁছে যেত। ফলে নিয়োগ দুর্নীতিতে শান্তনুর জড়িয়ে থাকার প্রশ্ন উড়িয়ে দিচ্ছেন না তদন্তকারীরা।

এদিকে, শান্তনু বন্দ্যোপাধ্যায়ের একটি রেস্তোরাঁর খোঁজ মিলেছে। ফলে তাঁর আয় ব্যয়ের হিসাব খতিয়ে দেখছেন তদন্তকারীরা। তাঁর পরিবার এবং আত্মীয়দের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁর আরও কোথায় কোথায় সম্পত্তি রয়েছে তাও খতিয়ে দেখা হচ্ছে। এদিকে, গত দুদিন কুন্তলের সঙ্গে মুখোমুখি বসিয়ে শান্তনুকে জিজ্ঞাসাবাদ করা হয়নি। তবে আজ তাঁকে মুখোমুখি বসে জিজ্ঞাসাবাদ করা হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'জনগর্জন'-এর ব্রিগেডে অবিজেপি দলগুলিকে আমন্ত্রণ? জবাব দিলেন অভিষেক ISL 2023 (Kerala vs Goa) Live Updates: ব্যাটে-বলে চমকে দিয়ে পূজারাদের রঞ্জি থেকে ছিটকে দিলেন সাই, শেষ চারে তামিলনাড়ু চিনি খেলে হতে পারে মানসিক সমস্যাও! দেখা দিতে পারে মারাত্মক বিপদ 'মানসিক সুখ না থাকলে খ্যাতি, টাকা, স্বামী-সন্তান সবই অচল…', হঠাৎ কেন বলছেন করিনা তৃণমূল নয়, শেখ শাহজাহানকে আড়াল করছে বিচারব্যবস্থা, বিস্ফোরক দাবি অভিষেকের IND v ENG: ধ্রুবের প্রশংসা করতে গিয়ে কি সরফারজ নিয়ে প্রচারকে ঠুকলেন সেহওয়াগ? আটক করেছিল পুলিশ, প্রস্তুতি নিয়েও HS পরীক্ষা ভালো দিতে পারল না সন্দেশখালির দুজন দাম ৩ কোটি! জন্মদিনে উর্বশীকে ২৪ ক্যারেট সোনায় মোড়া কেক উপহার দিলেন এই বিশেষ মানুষ... EPL 2023 (Wolverhampton Wanderers vs Sheffield United) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.