বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রণব পুত্র অভিজিতের তৃণমূলে যোগ নিয়ে কী ভাবছেন বোন শর্মিষ্ঠা? জবাব তিন অক্ষরে
শর্মিষ্ঠা মুখোপাধ্যায় ও অভিজিৎ মুখোপাধ্যায়
শর্মিষ্ঠা মুখোপাধ্যায় ও অভিজিৎ মুখোপাধ্যায়

প্রণব পুত্র অভিজিতের তৃণমূলে যোগ নিয়ে কী ভাবছেন বোন শর্মিষ্ঠা? জবাব তিন অক্ষরে

  • অভিজিৎ তৃণমূলের পতাকা তুলে নেওয়া কয়েক মুহূর্ত পরেই একটি টুইট করেন শর্মিষ্ঠা।

তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। আর এর প্রেক্ষিতে সংক্ষিপ্ত প্রতিক্রিয়া বোন শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের। অভিজিৎ তৃণমূলের পতাকা তুলে নেওয়া কয়েক মুহূর্ত পরেই একটি টুইট করেন শর্মিষ্ঠা। লেখেন, 'SAD!!!'। তবে ঠিক কী কারণে তিনি দুঃখিত, বা কোন বিষয়টি দুর্ভাগ্যজনক, তা তিনি লেখেননি।

অভিজিতের তৃণমূল যোগ নিয়ে পরিবারের অন্দরের কী প্রতিক্রিয়া তা নিয়ে জল্পনা ছিলই। তবে তৃণমূলে যোগ দিয়ে অভিজিৎ দাবি করেছিলেন যে প্রণব মুখোপাধ্যায় কখনও তাঁকে কোনও নির্দিষ্ট দলে যোগ দিতে বলেননি বা মানা করেননি। তাঁকে সবসময় স্বতন্ত্র ভাবে বেছে নেওয়ার বিকল্প দিয়েছেন।

এদিকে এদিন তৃণমূলে যোগ দিয়ে দাবি করেন, কংগ্রেসের বিভিন্ন কাজে তিনি অসন্তুষ্ট। বলেন, 'কংগ্রেসের কোনও পদেই আমাকে রাখা হয়নি। শুধুমাত্র সাধারণ কর্মী ছাড়া আর কিছুই রাখা হয়নি। তাও তিন বছর পরপর রিনিউ হয়। শেষবার তা রিনিউ হয়েছে কি না, জানি না।'

এদিকে এদিন তৃণমূল সুপ্রিমো এবং দলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ দেখা গেল প্রণব-পুত্রকে। তৃণমূলে জায়গা দেওয়ার জন্য ধন্যবাদ জানালেন মমতা-অভিষেককে। আগামী দিনে দল যে দায়িত্ব দেবে, তা অনুগত সৈনিকের মতো মেনে চলবেন বলেও জানিয়ে দিলেন। বললেন, 'দলের নির্দেশ মতোই কাজ করব।' উল্লেখ্য, রাষ্ট্রপতি পদের জন্যে যখন প্রণব মুখোপাধ্যায় দাঁড়িয়েছিলেন, তখন মমতা বন্দ্যোপাধ্যায় প্রণববাবুর বিরোধিতা করেছিলেন।

কংগ্রেসের টিকিটে জঙ্গিপুর থেকে দু'বার সাংসদ হয়েছিলেন তিনি। তবে ২০১৯ সালের লোকসভা ভোটে হেরে গিয়েছিলেন। এবার বিধানসভা ভোটে কংগ্রেসের ভরাডুবির পর তৃণমূলে যোগ দিলেন তিনি। ঘাসফুল শিবিরে যোগ দেওয়া নিয়ে তিনিবলেন, 'আগে যদি যোগ দিতাম, তাহলে হয়ত অনেকে বলতেন পদের লোভে যোগ দিয়েছি। এখন তো আর তা বলার নেই। এখন তো আমি শুধুমাত্র প্রাথমিক সদস্য হিসেবে যোগ দিয়েছি।'

বন্ধ করুন