বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata-Dilip: 'তিনি তো আমারও নেত্রী…'মমতাকে নিয়ে সুর নরম দিলীপের?
মমতা বন্দ্যোপাধ্যায় ও দিলীপ ঘোষ। ফাইল ছবি

Mamata-Dilip: 'তিনি তো আমারও নেত্রী…'মমতাকে নিয়ে সুর নরম দিলীপের?

  • যে দিলীপ ঘোষকে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধ সুর চড়াতে দেখতেই অভ্যস্ত বাংলার মানুষ, তাঁর গলায় এই সুর শুনে অবাক অনেকেই। তবে কি দলের একাংশের উপর এতটাই বীতশ্রদ্ধ যে মমতাকে নেত্রী হিসাবে মেনে নিতে চাইছেন তিনিও?

কিছুদিন আগেও তিনি ছিলেন রাজ্য বিজেপির সভাপতি। তাঁর সভাপতিত্বে এই রাজ্যে ফুলে ফেঁপে উঠেছিল বিজেপি। ১৮জন সাংসদ জিতেছিলেন বাংলা থেকে। আর মমতা বিরোধিতাতেও তাঁর জুড়ি মেলা ভার। তবে এবার সেই দিলীপ ঘোষের গলাতেই কি একটু ভিন্ন সুর? একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাক্ষাৎকারে ঠিক কী বলেছেন তিনি? 

দিলীপ ঘোষ বলেন, কেউ যদি দ্বিচারিতা করে, 'দিলীপ ঘোষের দ্বিচারিতা করার প্রয়োজন নেই। আমাকে রাজনীতি সারাজীবন করে যেতে হবে এমনটা নয়। রাজনীতি করে খেতে হবে এমনটা নয়। অনেকে বলেন, আপনি যা খুশি বলে দেন। বলবই তো। কারোর ধার ধারি নাকি! আমাকে জিজ্ঞাসা করা হয়েছিল মমতা ব্যানার্জি যদি প্রধানমন্ত্রী হন তবে কি আপনি স্বাগত জানাবেন? তখন আমি বলেছিলাম, সমস্ত সফর ব্যাক্তিকে আমরা শুভেচ্ছা জানাই। স্বাগত জানাব।' 

দিলীপ ঘোষ বলেন, 'নিন্দা, প্রশংসা নিয়ে ভাবি না। সত্য কথাটা সোজাসুজি বলি।' তবে মমতার নেতৃত্বে আস্থা রাখছেন দিলীপ ঘোষ? দিলীপ ঘোষ বলেন, 'যে নেত্রী সে তো আমারও নেত্রী। ওয়েস্ট বেঙ্গলের ক্ষেত্রে। বিধানসভায়। এখানকার নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে স্বীকৃতি দিয়েছে মানুষ। মানি না মানি কি যায় আসে? আমরা ১৮টা এমপি জিতিয়েছি। কেউ না মানে তবে বয়ে গেছে আমার।' 

এভাবেই মমতা বন্দোপাধ্যায় সম্পর্কে খোলামেলা উত্তর দিলীপ ঘোষ। তবে যে দিলীপ ঘোষকে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বিরুদ্ধ সুর চড়াতে দেখতেই অভ্যস্ত বাংলার মানুষ, তাঁর গলায় এই সুর শুনে অবাক অনেকেই।

বন্ধ করুন