বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শীতলকুচি গুলিকাণ্ডে ৬ CISF জওয়ানকে আগাম জামিন দিল আদালত

শীতলকুচি গুলিকাণ্ডে ৬ CISF জওয়ানকে আগাম জামিন দিল আদালত

শীতলকুচির এই বুথেই চলে গুলি (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

শুনানিতে রাজ্য সরকারের তরফে সওয়ালে বলা হয়, শীতলকুচিতে গুলি চালিয়ে অতিসক্রিয়তার দেখিয়েছে সিআইএসএফ। পালটা কেন্দ্রীয় বাহিনীর তরফে সওয়াল করে বলা হয়, আত্মরক্ষায় গুলি চালানো অপরিহার্য হয়ে পড়েছিল

শীতলকুচিতে গুলি চালনার ঘটনার প্রায় ২ বছর পর আদালত থেকে আগাম জামিন পেলেন কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ান। বুধবার তাঁদের জামিনের আবেদন মঞ্জুর করেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ ও বিচারপরতি সম্পর্ক দত্তের বেঞ্চ। এই ঘটনায় ৬ সিআইএসএফ জওয়ানের বিরুদ্ধে সমন জারি করেছিল কোচবিহার আদালত। এর পর কলকাতা হাইকোর্টে জামিনের আবেদন করেন তাঁরা।

২০২১-এর ১০ এপ্রিল বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ চলাকালীন কোচবিহারের শীতলকুচির জোড়পাটকি এলাকার ১২৬ নম্বর বুথে গুলি চালায় সিআইএসএফ জওয়ানরা। গুলিতে ৪ জনের মৃত্যু হয়। তার আগে ওই বুথেই দুষ্কৃতীদের হামলায় মৃত্যু হয়েছিল ১ যুবকের। ওই ঘটনার তদন্তভার সিআইডিকে দেয় রাজ্য সরকার। তদন্তে নেমে সিআইডি ওই বুথে মোতায়েন ৬ জন জওয়ানকে একাধিকবার তলব করে। কিন্তু কোনও বার হাজিরা দেননি তাঁরা। সম্প্রতি তাঁদের বিরুদ্ধে সমন জারি করে কোচবিহার আদালত। এর পর আগাম জামিনের আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হন ৬ জওয়ান।

সেই আবেদনের শুনানিতে রাজ্য সরকারের তরফে সওয়ালে বলা হয়, শীতলকুচিতে গুলি চালিয়ে অতিসক্রিয়তার দেখিয়েছে সিআইএসএফ। পালটা কেন্দ্রীয় বাহিনীর তরফে সওয়াল করে বলা হয়, আত্মরক্ষায় গুলি চালানো অপরিহার্য হয়ে পড়েছিল। ২ পক্ষের সওয়াল শুনে ৬ সিআইএসএফ জওয়ানের আগাম জামিনের আবেদন মঞ্জুর করে আদালত।

 

বাংলার মুখ খবর

Latest News

সুযোগ পাচ্ছেন না ভারতীয় দলে, আপাতত ফিল্ম নির্দেশনা করতে ইচ্ছুক ‘নাইট’ বরুণ! ‘‌চার বিধায়কের শপথ ন্যাচরাল জাস্টিস’‌, রাজ্যপালকে পাত্তা না দিয়ে মন্তব্য অধ্যক্ষ নিটে ফিজিক্সের প্রশ্নে কোনটা সঠিক, জানাল IIT, নম্বর কাটা যাবে ৪ লাখ পরীক্ষার্থীর আপনার কি জলপানি লাগবে? টাকা লাগলে আমাকে বলুন, রাজ্যপালকে বেনজির আক্রমণ মমতার কর্মরত মহিলাদের জন্য হস্টেল স্থাপন, নারী দক্ষতা বাড়াতে ৩ লাখ কোটি বরাদ্দ বাজেটে ‘ভালো বাবা কখনোই…’! বিস্ফোরক স্নেহাশিসের ১ম স্ত্রী, কী লিখলেন সৌরভের পুরনো বউদি বাজেটে বড় প্রাপ্তি, কলকাতা-অমৃতসর ইন্ডাস্ট্রিয়াল করিডর নিয়ে বড় ঘোষণা নির্মলার এই ৩ কারণে ভারতীয় পুরুষদের ডেট করেন না এই রিলেশনশিপ কোচ, কী সেই কারণগুলি দেশের সেরা কোম্পানিতে ১ বছরের ইন্টার্নশিপ করিয়ে দেবে সরকার, মিলবে ৬৬,০০০ টাকা! মুম্বইতে পুরস্কৃত শুভশ্রী, এবার কি বরের পর বলিউডে পাড়ি দিচ্ছেন ‘ইন্দুবালা’?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.