বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতার খাসতালুকে ফিরহাদকে ঘিরে ব্যবসায়ীদের তুমুল বিক্ষোভ
ফিরহাদ হাকিম, ফাইল ছবি, সৌজন্যে পিটিআই
ফিরহাদ হাকিম, ফাইল ছবি, সৌজন্যে পিটিআই

মমতার খাসতালুকে ফিরহাদকে ঘিরে ব্যবসায়ীদের তুমুল বিক্ষোভ

  • ফিরহাদকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন ব্যবসায়ীরা। তুমুল চিৎকার শুরু হয়। তখনই ময়দানে নামে তৃণমূলের গুন্ডাবাহিনী। বিক্ষোভরত ব্যবসায়ীদের ধাক্কা মেরে সরানোর চেষ্টা করে তারা।

স্টল বণ্টন দেখতে গিয়ে ব্যবসায়ীদের বিক্ষোভের মুখে কলকাতার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। শনিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কাছেই হাজরা পার্কে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যবসায়ীদের সঙ্গে তৃণমূলের একাংশের হাতাহাতি পর্যন্ত বেঁধে যায়। অবস্থা বেগতিক দেখে মানে মানে এলাকা ছাড়েন ফিরহাদ। তবে সমস্যার সুরাহা না হওয়ায় তৃণমূলের বিরুদ্ধে ফুঁসছেন ব্যবসায়ীরা।

কালীঘাট স্কাই ওয়াক তৈরির জন্য যে ১৮৭ জন ব্যবসায়ীকে হাজরা পার্কে সরানো হয়েছে শনিবার তাঁদের পুনর্বাসনের প্রক্রিয়া দেখতে যান ফিরহাদ। সঙ্গে ছিলেন বৈশ্বানর চট্টোপাধ্যায়, দেবাশিস কুমারের মতো নেতারাও। আর পৌঁছেই টের পান ক্ষোভ কোন পর্যায়ে পৌঁছেছে। ব্যবসায়ীদের একাংশের অভিযোগ, স্থানীয় কয়েকজন যুব তৃণমূল নেতার মদতে স্টল বিলিতে ব্যাপক দুর্নীতি হচ্ছে।ব্যবসায়ী সমিতিকে কিছু না জানিয়েই হচ্ছে স্টল বণ্টন।

এই অভিযোগে ফিরহাদকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন ব্যবসায়ীরা। তুমুল চিৎকার শুরু হয়। তখনই ময়দানে নামে তৃণমূলের গুন্ডাবাহিনী। বিক্ষোভরত ব্যবসায়ীদের ধাক্কা মেরে সরানোর চেষ্টা করে তারা। তাতে উত্তেজনা আরও বাড়ে। একসময় হাতাহাতির পরিস্থিতি তৈরি হয়। ব্যবসায়ীদের আরও দাবি, দোকান স্থানান্তর করতে ৫০ হাজার টাকা করে খরচ হচ্ছে। সেই খরচ দিতে হবে পুরসভাকেই।

বিক্ষোভের মুখে দ্রুত এলাকা ছাড়েন ফিরহাদ। তার আগে বলেন, ‘সবার অভিযোগ শুনতে গেলে তো কাজ এগোনো যাবে না। ওদের কিছু অভিয়োগ রয়েছে। কমিটি নিয়ে কিছু সমস্যা রয়েছে। সেগুলো ওদের মেটাতে বলেছি। চলতি মাসের শেষ থেকেই স্টল সরানোর কাজ শুরু হবে। স্টল সরানোর খরচ বাবদ ১০,০০০ টাকা করে দেওয়া হবে ব্যবসায়ীদের।’

 

বন্ধ করুন