বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: ডায়মন্ডহারবারে ববিকে শোকজ সুকান্তর, বিতর্ক বিজেপির অন্দরেই, কী বললেন শুভেন্দু?

Suvendu Adhikari: ডায়মন্ডহারবারে ববিকে শোকজ সুকান্তর, বিতর্ক বিজেপির অন্দরেই, কী বললেন শুভেন্দু?

শুভেন্দু অধিকারী। (PTI Photo/Swapan Mahapatra) (PTI)

প্রশ্ন ওঠে বিজেপির প্রতিনিধি দলের সামনে কেন বিজেপির লোকজনই বিক্ষোভ দেখালেন? এরপরই অভিজিৎ দাসের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ ওঠে। তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে, এই যে বিক্ষোভের ঘটনা তার পেছনে রয়েছে তাঁরই ইন্ধন।

ডায়মন্ডহারবারে পরাজিত হয়েছেন বিজেপি প্রার্থী অভিজিৎ দাস ( ববি)। রাজ্য বিজেপির পক্ষ থেকে তাকে শোকজের চিঠি পাঠানো হয়েছে বলে খবর।রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার তাঁকে শোকজ করার চিঠি পাঠিয়েছেন বলে খবর। এদিকে সেই ববিকে আবার ভোটের ফলাফলকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তার মধ্য়েই এই শোকজকে ঘিরে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে। তবে এই বিতর্ককে কার্যত এড়িয়ে যান শুভেন্দু। 

এনিয়ে সংবাদমাধ্য়মের সামনে তিনি জানিয়ে দেন, দুটি পৃথক বিষয়। আদালতে যাওয়ার নির্দেশ আর শোকজের চিঠির মধ্য়ে কোনও সম্পর্ক নেই। 

কিন্তু অভিজিৎ দাসকে কেন শোকজ করা হল?

সূত্রের খবর ডায়মন্ডহারবারে বিজেপি প্রার্থী অভিজিৎ দাস পরাজিত হয়েছিল। প্রায় সাত লাখের বেশি ভোটে এই কেন্দ্রে জিতে গিয়েছিলেন তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। এদিকে তার পর থেকেই ভোট পরবর্তী হিংসার একাধিক ঘটনা হয়। কিন্তু সেই ঘটনার পরে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধিদল এলাকায় যায়। কিন্তু সেই প্রতিনিধিদলের সামনেই বিক্ষোভ দেখায় বিজেপিরই ঘরছাড়ারা। 

এদিকে তখনই প্রশ্ন ওঠে বিজেপির প্রতিনিধি দলের সামনে কেন বিজেপির লোকজনই বিক্ষোভ দেখালেন? এরপরই অভিজিৎ দাসের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ ওঠে। তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে, এই যে বিক্ষোভের ঘটনা তার পেছনে রয়েছে তাঁরই ইন্ধন। এরপরই কার্যত অস্বস্তিতে পড়েই ববিকে শোকজ করে দল। কিন্তু এই ববিকেই যে আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছে বিজেপি। তবে এখানেও ফের শুভেন্দু বিজেপি আর সুকান্ত বিজেপির মধ্য়ে সংঘাত? 

তবে শুভেন্দু এই শোকজের প্রসঙ্গ কার্যত এড়িয়ে যান এদিন। শুভেন্দু বলেন, দুটো সম্পূর্ণ পৃথক বিষয়। ওই আসনে নানা কারচুপি করে জিতেছে তৃণমূল। তার জন্য আমি মামলা করতে বলেছি। যে কোনও দলের এমন নির্দল প্রার্থীও মামলা লড়ার জন্য সাহায্য চাইলে আমি দেব। কিন্তু কেন্দ্রীয় প্রতিনিধিদলের সামনে বিক্ষোভ দেখানো , শোকজের চিঠি এগুলি সাংগঠনিক বিষয়। আমি সেটা নিয়ে কিছু বলতে পারব না। 

তবে কি এই অস্বস্তির জেরে কিছুটা হলেও অস্বস্তিতে পড়লেন খোদ শুভেন্দু? এনিয়ে নতুন করে প্রশ্ন উঠতে শুরু করেছে। 

তবে পোড় খাওয়া রাজনীতিবিদ শুভেন্দু অধিকারী। সেকারণে তিনি এনিয়ে আর বেশি কিছু বলতে চাননি। কার্যত ধরে খেললেন শুভেন্দু। আর যাতে কোনও বিতর্ক না হয় তার সব ব্যবস্থাই করলেন তিনি। 

বাংলার মুখ খবর

Latest News

India Women বনাম United Arab Emirates Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হিন্দু মহাকাব্যকে বিকৃত করেছে প্রভাস-দীপিকার ছবি! আইনি জটিলতায় কল্কি ২৮৯৮ এডি কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.