বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta High Court: রাজ্যপালকে কি গৃহবন্দি করে রাখা হয়েছে? শুভেন্দুকে দেখা করার অনুমতি দিয়ে প্রশ্ন হাইকোর্টের

Calcutta High Court: রাজ্যপালকে কি গৃহবন্দি করে রাখা হয়েছে? শুভেন্দুকে দেখা করার অনুমতি দিয়ে প্রশ্ন হাইকোর্টের

শুভেন্দুকে রাজ্যপালের সঙ্গে দেখা করতে দিতে হবে, পুলিশকে নির্দেশ দিল হাইকোর্ট

রাজ্য সরকারের আইনজীবী বলেন, রাজভবন নিপাপত্তার দিক থেকে অত্যন্ত স্পর্শকাতর জায়গা। ফলে সেখানে যারা ঢুকছেন তাদের শনাক্ত করতে হবে শুভেন্দুবাবুকে। তখন বিচারপতি বলেন, শনাক্তকরণে আপত্তি নেই। কিন্তু তাদের নাম কোথাও নথিভুক্ত করা যাবে না।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করতে দিতে হবে। শুক্রবার এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। একই সঙ্গে ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের সঙ্গেও দেখা করতে দিতে হবে রাজ্যপালকে। এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা।

আরও পড়ুন - প্রাথমিক দুর্নীতির ৩০ কোটি টাকা ঢুকেছে প্রভাবশালীর কোম্পানিতে, আদালতকে জানাল CBI

পড়তে থাকুন - ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর

বৃহস্পতিবার বিকেলে ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের নিয়ে রাজভবনে ঢুকতে গেলে পুলিশের বাধার মুখে পড়েন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ১৪৪ ধারা জারি রয়েছে, এই কারণ দেখিয়ে শুভেন্দুকে ৬টি ব্যারিকেড করে আটকায় পুলিশ। শুক্রবার পুলিশের বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগ তুলে হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দুবাবু। বিচারপতি অমৃতা সিনহা শুভেন্দুবাবুর আইনজীবীর সওয়াল শুনে বলেন, শুভেন্দু অধিকারী রাজ্যপালের সঙ্গে দেখা করতে পারবেন। সেজন্য রাজ্যপালের কাছে ফের আবেদন করতে হবে তাঁকে। রাজ্যপাল আবেদন গ্রহণ করলে নির্দিষ্ট সময় দেখা করতে পারবেন তিনি। সঙ্গে দেখা করতে পারবেন ভোট পরবর্তী হিংসায় আক্রান্তরা। তবে কতগুলি গাড়ি নিয়ে তাঁরা রাজভবনে যাবেন তা আগে থেকে পুলিশকে জানাতে হবে।

বিচারপতি প্রশ্ন করেন, রাজ্যপালকে কি গৃহবন্দি করে রাখা হয়েছে? তাহলে উনি অনুমতি দেওয়া সত্বেও কেন শুভেন্দু অধিকারীসহ অন্যান্যদের তাঁর সঙ্গে দেখা করতে দেওয়া হল না?

তখন শুভেন্দুবাবুর আইনজীবী বলেন, কেউ গাড়িতে যাবে না। সবাই হেঁটে রাজভবনে যাবে। তখন রাজ্য সরকারের আইনজীবী বলেন, রাজভবন নিপাপত্তার দিক থেকে অত্যন্ত স্পর্শকাতর জায়গা। ফলে সেখানে যারা ঢুকছেন তাদের শনাক্ত করতে হবে শুভেন্দুবাবুকে। তখন বিচারপতি বলেন, শনাক্তকরণে আপত্তি নেই। কিন্তু তাদের নাম কোথাও নথিভুক্ত করা যাবে না। তাহলে তাদের ফের হেনস্থার মুখে পড়তে হতে পারে।

আরও পড়ুন - ফ্যাসিবাদের চরম, রাজভবনে ঢুকতে বাধা পেয়ে বললেন শুভেন্দু, স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব রাজ্যপালের

আদালতের রায় নিয়ে বিজেপি বিধায়ক শংকর ঘোষ বলেন, ‘পুলিশ তো মমতার বাড়িতে বাসন মাজে। কালীঘাট থেকে যা বলেছে ওরা তাই করেছে। কিন্তু ওদের মনে রাখা উচিত দেশে আইন বলে একটা জিনিস রয়েছে। আর এর ফল ওদের একদিন ভুগতেই হবে।’

ওদিকে এদিন কলকাতার মাহেশ্বরী ভবনে গিয়ে ভোট পরবর্তী হিংসায় আক্রন্তদের সঙ্গে দেখা করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাদের অভাব অভিযোগের কথা শোনেন তিনি।

 

 

বাংলার মুখ খবর

Latest News

'তাঁকে গুজরাট থেকে আনেন নন-বায়োলজিকাল PM', UPSC প্রধানের পদত্যাগে তোপ কংগ্রেসের অবশেষে রাজ্য সরকারি সংস্থার চাকরির পরীক্ষায় বাধ্যতামূলক বাংলা, বরাদ্দ ১০ মার্কস আমার কাছ থেকে আর কি আশা করে? ODI WC 2019-এর বিতর্ক নিয়ে মুখ খুললেন মহম্মদ শামি বিরাট-রোহিত নেটে ব্যাট করতে চান না তাঁর বিরুদ্ধে! রহস্য ফাঁস মহম্মদ শামির এবার সৌমিত্র-মৌসুমীর জুতোয় পা গলাচ্ছেন গৌরব-দেবচন্দ্রিমা,নতুন রূপে আসছে পরিণীতা Malaysia Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কবে পালিত হবে কামিকা একাদশী? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর বিধি ‘২৪ রান দেওয়ার পর ভেবেছিলাম সব শেষ!’রোহিতের পেপ টকেই বদলে যায় চিত্র…ফাঁস অক্ষরের ‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.