বাড়ি > বাংলার মুখ > কলকাতা > থানা থেকে ফিরলেন জ্বর নিয়ে, পর দিন SI-এর ধরা পড়ল করোনা
ফাইল ছবি
ফাইল ছবি

থানা থেকে ফিরলেন জ্বর নিয়ে, পর দিন SI-এর ধরা পড়ল করোনা

  • শুক্রবার থানায় আসার পর তাঁর জ্বর আসে। ছুটি নিয়ে বাড়ি চলে যান। শনিবার করোনা পরীক্ষা হয়। রবিবার রিপোর্ট আসে পজিটিভ।

এবার কলকাতার নিউ মার্কেট থানায় করোনার থানা। করোনা সংক্রমণ ধরা পড়েছে এক সাব ইন্সপেক্টর ও তাঁর স্ত্রীর। রবিবার এই খবর আসার পর থানায় পুলিশকর্মীরা একটু ভয়ে আছেন। কয়েকজনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আক্রান্ত আধিকারিক ও তাঁর স্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গিয়েছে, কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন ওই পুলিশকর্মী। শুক্রবার থানায় আসার পর তাঁর জ্বর আসে। ছুটি নিয়ে বাড়ি চলে যান। শনিবার করোনা পরীক্ষা হয়। রবিবার রিপোর্ট আসে পজিটিভ। স্ত্রীর শরীরেও সংক্রমণ ধরা পড়ে। 

ঘটনায় কলকাতা পুলিশের করোনা মোকাবিলায় স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর নিয়ে প্রশ্ন উঠছে। জ্বর নিয়ে কেন একজন পুলিশ আধিকারিককে থানায় ঢুকতে দেওয়া হল? প্রশ্ন করছে সাধারণ মানুষ।

কলকাতা পুলিশের একাধিক পুলিশকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। গার্ডেনরিচ থানার ওসি থেকে জোড়াবাগান থানার আধিকারিক। তবে সবাই সুস্থ হয়ে ফিরেছেন। 

তবে করোনা সংক্রমণের সম্ভাবনায় বাহিনীর মধ্যে যে ক্ষোভ ছড়িয়েছে তা গত কয়েক দিনে পুলিশকর্মীদের বিক্ষোভে প্রকাশ্যে চলে এসেছে। শুক্রবার কলকাতা আর্মড পুলিশের চতুর্থ ব্যাটেলিয়নের কর্মীরা করোনা সংক্রমণের আশঙ্কায় বিক্ষোভ দেখায়। তাঁদের দাবি, প্রাপ্য ছুটি মিলছে না। ডিউটিতে থাকা পুলিশকর্মীদের মধ্যে সংক্রমণ রুখতে ব্যবস্থা নিচ্ছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

 

 

বন্ধ করুন