বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদে ভোটগ্রহণ, গণনার দিন জানাল না কমিশন
সৌরভ দাস, ফাইল ছবি

২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদে ভোটগ্রহণ, গণনার দিন জানাল না কমিশন

  • রাজ্যের ৬টি পুরসভায় ৬টি ওয়ার্ডে উপনির্বাচন ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। এর মধ্যে রয়েছে পানিহাটি, ঝালদা, দক্ষিণ দমদম, দমদম, চন্দননগর, ভাটপাড়া পুরসভার ১টি করে ওয়ার্ড।

শিলিগুড়ি মহকুমা পরিষদ ও রাজ্যের বিভিন্ন পুরসভার ৬টি আসনে উপনির্বাচন ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। বৃহস্পতিবার দুপুরে কলকাতায় রাজ্য নির্বাচন কমিশনের দফতরে এক সাংবাদিক বৈঠকে নির্বাচন ঘোষণা করেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। তবে ভোটগণনার দিন ঘোষণা করেননি তিনি।

এদিন সৌরভ দাস বলেন, শিলিগুড়ি মহকুমা পরিষদের ৮টি আসন, ৪টি পঞ্চায়েত সমিতির ৬৬টি আসন ও গ্রাম পঞ্চায়েতের ৪৬২টি আসনে ভোটের বিজ্ঞপ্তি জারি করে শুক্রবার সকালে। মনোনয়ন পেশ করা যাবে আগামী ২ জুন পর্যন্ত। মনোনয়ন পেশ করা যাবে সকাল ১১টা থেকে বেলা ৩টে পর্যন্ত সমস্ত কাজের দিনে। ৪ জুন হবে মনোনয়নপত্র পরীক্ষা। ৭ জুন মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ভোটগ্রহণ হবে ২৬ জুন। বলে রাখি ওই দিনই পাহাড়ে জিটিএ নির্বাচনের ভোটগ্রহণ।

এছাড়া রাজ্যের ৬টি পুরসভায় ৬টি ওয়ার্ডে উপনির্বাচন ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। এর মধ্যে রয়েছে পানিহাটি, ঝালদা, দক্ষিণ দমদম, দমদম, চন্দননগর, ভাটপাড়া পুরসভার ১টি করে ওয়ার্ড। পানিহাটি ও ঝালদায় জয়ী প্রার্থীর মৃত্যুতে ভোট হবে বলে জানিয়েছেন তিনি। দক্ষিণ দমদম পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডে নির্বাচনের ওপর আদালতের স্থগিতাদেশ ছিল।

কমিশনের তরফে জানানো হয়েছে, সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ভোটের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করবে কমিশন। বুথে বুথে থাকবে সিসিটিভি। ভোট ঘোষণা হওয়ার পর শুধুমাত্র নির্বাচনী ক্ষেত্রগুলিতে লাগু হবে আদর্শ আচরণবিধি।

 

বন্ধ করুন