বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Siliguri to Kolkata ticket fare: শিলিগুড়ি থেকে কলকাতা, বাসের ভাড়া ৩ হাজার,ট্রেনে টিকিট নেই, মাথায় হাত পর্যটকদের

Siliguri to Kolkata ticket fare: শিলিগুড়ি থেকে কলকাতা, বাসের ভাড়া ৩ হাজার,ট্রেনে টিকিট নেই, মাথায় হাত পর্যটকদের

শিলিগুড়ির অধিকাংশ বাসেই এখন ঠাঁই নেই অবস্থা। প্রতীকী ছবি (Photo by Diptendu DUTTA / AFP) (AFP)

গরমের ছুটি পড়ে গিয়েছে। অনেকেই ভাবছেন পাহাড়ে বেড়াতে যাবেন। কিন্তু ট্রেনে টিকিট কনফার্ম হচ্ছে না। বাসের টিকিট লাগামছাড়া। এবার কী করবেন? 

গরমের ছুটি পড়ে গিয়েছে। অনেকেই এখন পাহাড়মুখী। পর্যটকদের সমাগমে গমগম করছে পাহাড়। কিন্তু যারা আগে থেকে পরিকল্পনা করেননি তাঁরা পড়েছেন মারাত্মক সমস্যায়। শেষ সময়ে টিকিট কাটতে গিয়ে অনেকেই দেখছেন ট্রেনের টিকিট মিলছে না। এমনকী অনেকের আবার টিকিট ওয়েটিং লিস্টে ছিল। তাঁরা ভেবেছিলেন হয়তো পাহাড়ে ৪-৫ দিন ঘুরে আসার পরে টিকিট কনফার্ম হয়ে যাবে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে টিকিট কনফার্ম হচ্ছে না। অগত্যা তাঁরা কলকাতা ফেরার জন্য় শিলিগুড়ির বাস টার্মিনাসে আসছেন। আর সেখানে কলকাতার বাসের ভাড়া শুনে কার্যত পিলে চমকানো অবস্থা।

একটি নামী পরিবহণ সংস্থার সঙ্গে এব্যাপারে কথা বলেছে হিন্দুস্তান টাইমস বাংলা। সেই পরিবহণ সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে বাসের ভাড়া ওঠা নামা করছে। এক ঘণ্টা আগে বাসের ভাড়া যা থাকছে তা এক ঘণ্টা পরে না থাকতে পারে। মোটামুটিভাবে ১৮০০ থেকে ২০০০ টাকার মধ্যে ভাড়া থাকছে। এর বেশি ভাড়াও হতে পারে।

কিন্তু বাস্তব ছবিটা আরও ভয়াবহ। পাহাড় ঘোরা তো দূরের কথা, কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার বাসের টিকিট কাটতেই পকেট ফাঁকা হয়ে যাওয়ার অবস্থা। শিলিগুড়ি থেকে কলকাতাগামী বাসের টিকিট অনলাইনে কাটার সময় স্ক্রিনে দেখিয়ে দিচ্ছে, দ্রুত কেটে ফেলুন। এই রুটে টিকিট দ্রুত ফুরিয়ে যাচ্ছে।

বেসরকারি বাসে শিলিগুড়ি থেকে কলকাতার বাসের ভাড়া দেখাচ্ছে ৩৫০০ টাকা। সন্ধ্যা সাড়ে ৬টার একটা বাসের ভাড়া দেখাচ্ছে ৪৪৬০ টাকা। তবে এগুলি হল এসি বাসের টিকিট। প্রচন্ড গরমে এতটা রাস্তা অনেকে এসি বাসেই যেতে চাইছেন। তবে নন এসি বাসের ভাড়া তুলনায় কিছুটা কম।

এদিকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার যে বাস রয়েছে সেখানেও একেবারে ঠাঁই নেই অবস্থা। তবে সরকারি বাসে তুলনায় ভাড়া কিছুটা কম রয়েছে। ট্রেনে টিকিট মিলছে না। বাস আর বিমানের টিকিটের দাম আকাশছোঁয়া। বাঙালির সাধের দার্জিলিং ভ্রমণ কি অধরাই থেকে যাবে?

এক্ষেত্রে ট্রাভেল এজেন্টদের একাংশের মতে, হাতে সময় নিয়ে বাসের টিকিট কাটুন। এতে কিছুটা সস্তা পড়বে। এই মরসুমে ট্রেনে কনফার্ম টিকিট না থাকলে বিকল্প কিছু ভেবে রাখুন। না হলে শেষ সময়ে পরিবার নিয়ে সমস্যায় পড়তে পারেন।

 

বাংলার মুখ খবর

Latest News

বাংলো খালি করুন, ২০০ প্রাক্তন এমপির কাছে গেল নোটিশ রোহিত শর্মাকে মঞ্চে দেখেই স্টার্কের নাম নিয়ে চিৎকার! জবাবে কী করলেন হিটম্যান? ‘‌মদ্যপ অবস্থায় রাতে রাস্তায় গড়াগড়ি বিজেপি নেতার’‌, প্রকাশ্যে আনলেন কুণাল ব্যাগ ছাড়াই স্কুলে আসতে পারবে পড়ুয়ারা, ব্যাগবিহীন দিবস আনবে শিক্ষা মন্ত্রক অসমে এনকাউন্টারে নিহত ধৃত ৩ সন্দেহভাজন হমার উগ্রপন্থী, আহত ৩ পুলিশকর্মী মোদীকেও অবজ্ঞা শুভেন্দুর? ‘সবকা সাথ’ পালটে বললেন ‘জো হামারা সাথ, হাম উনকা সাথ’ রাঁচিতে অবস্থিত দেশের দ্বিতীয় বৃহত্তম শিবলিঙ্গ, প্রতিটি কোণায় কোণায় রহস্য বহুদিন দেখা নেই! মিঠুনকে নিয়ে নতুন ছবি মানস মুকুলের?দীনেশ গুপ্তের বায়োপিক হচ্ছে? পোলার্ড-রশিদদের MI-কে খড়কুটের মতো উড়িয়ে মেজর লিগের প্লে-অফে স্টিভ স্মিথরা একরাশ দুঃখ নিয়ে বহু মানুষ পালন করছেন মহরম, দেখে নিন তার নানা মুহূর্ত

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.