বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘ছোট্ট ঘটনা ঘটে থাকতে পারে’, নড্ডার কনভয়ে হামলা নিয়ে বললেন মমতা
বৃহস্পতিবার তৃণমূলের ধরনা মঞ্চে বক্তব্য রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  (PTI)
বৃহস্পতিবার তৃণমূলের ধরনা মঞ্চে বক্তব্য রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  (PTI)

‘ছোট্ট ঘটনা ঘটে থাকতে পারে’, নড্ডার কনভয়ে হামলা নিয়ে বললেন মমতা

  • মমতার দাবি, দিল্লি গিয়ে বারবার বিজেপির বিক্ষোভের মুখে পড়তে হয়েছে তাঁকে। তিনি বলেন, ‘যতবার আমি দিল্লি যাই বিজেপির লোকগুলো গিয়ে আমার বাড়ি ঘেরাও করে। যতবার আমি দিল্লি যাই প্রত্যেকবার আমার গাড়ির সামনে ঝামেলা করে।

বিজেপি সভাপতি জেপি নড্ডার ঘটনায় হামলার ঘটনাকে ‘ছোট্ট ঘটনা’ বললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মেয়ো রোডে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে তৃণমূলের ধরনা মঞ্চে তিনি বলেন, পরিকল্পনা করে ঘটানো হয়েছে এই ঘটনা। নইলে ছবি উঠল কী করে?

এদিন বিজেপিকে কটাক্ষ করে মমতা বলেন, ‘কোন দিন চিফ মিনিস্টার চলে আসছে, কোনও দিন হোম মিনিস্টার চলে আসছে, কোনও দিন ওই আরেকটা মিনিস্টার চলে আসছে, কোনও দিন চাড্ডা, নাড্ডা, ফাড্ডা, গাড্ডা, ভাড্ডা চলে আসছে। একা প্রোগ্রাম করবে, কেউ আর করবে না। আর যেদিন করবে লোক যদি না আসে তাহলে নিজে সাজিয়ে রাখবে কী করে ন্যাশনাল নিউজে ভাল করে দেখায় যে দেখো আমায় মেরেছে। আহা রে...’

বিজেপির বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তুলে মমতার দাবি, ‘তোমার পিছনে ৫০টা গাড়ি কেন যায়? আমার ৩টে গাড়ি যায়। তোমার ৫০টা গাড়ির কনভয়। তার মধ্যে আবার প্রেসের কনভয় ৩০টা। তার মধ্যে বাইকের কনভয় আবার ৪০টা। তাহলে কে দেখছিল রাস্তায় দাঁড়িয়ে দাঁড়িয়ে? তার মানে কি প্ল্যান করা ছিল? কেউ একটা ঢিল মারছে.... লেজুড় কার, টেল কারে কাচের এ-তে এটকা ইট এসে পড়ছে। তো বন্ধু ওটা কে দেখল? কী করে দেখল? ছবিটা কী করে তুলল,ভিডিয়োটা কী করে তৈরি হল? এত তাড়াতাড়ি সব হয়ে গেল। ইউ আর সো স্মার্ট। মনে হচ্ছে স্যাটালাইট থেকে কাজ করছে’। 

একই সঙ্গে বিজেপি নেতারা রাজ্য প্রশাসনকে উপেক্ষা করে কেন্দ্রীয় নিরাপত্তা নিয়ে ঘুরে বেড়াচ্ছেন বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘পিছনে ৪টে করে সিকিওরিটি ঘুরে বেড়াচ্ছে। সিকিওরিটিগুলো কালো কালো ড্রেস পরে বড় বড় বন্দুক নিয়ে ঘুরে বেড়াচ্ছে। পাহারা দিচ্ছে। তা এত তোমার CISF, CRPF, BSF, কম্যান্ডো আছে, এত ফোর্স আছে, তাহলে তোমার গাড়িতে হাত দিতে পারে কী করে? তোমরা তো আমাদের নির্ভর করো না। তোমরা তো নির্ভর করো সেন্ট্রাল ফোর্সকে। আপনারা তো কত লোককে সিকিওরিটি দিয়েছেন। আমি চ্যালেঞ্জ করে বলেছি, কারও যদি কোনও সমস্যা হয় রাজ্যকে বলবেন। রাজ্য বিচার করে দেখবে। কারণ আইন-শৃঙ্খলা রাজ্যের ব্যাপার। কিন্তু তাও করছেন’। 

মমতার দাবি, দিল্লি গিয়ে বারবার বিজেপির বিক্ষোভের মুখে পড়তে হয়েছে তাঁকে। তিনি বলেন, ‘যতবার আমি দিল্লি যাই বিজেপির লোকগুলো গিয়ে আমার বাড়ি ঘেরাও করে। যতবার আমি দিল্লি যাই প্রত্যেকবার আমার গাড়ির সামনে ঝামেলা করে। প্রত্যেকবার আমার গাড়ির সামনে ঝামেলা করে। তুমি মহারাজ সাধু হলে আজ আমি আজ চোর বটে’। 

নড্ডার কনভয়ে হামলার ঘটনাকে ছোট্ট ঘটনা বলে দাবি করে মমতা বলেন, ‘যদি কোনও ছোট্ট ঘটনাও ঘটে থাকে.... আমি জানি না কী করে ঘটেছে। কারণ শিয়াকোলে একটা প্রোগ্রাম আমাদের ছিল। আমরা বলেছিলাম আমাদের ছেলেদের না করতে। ওরা করেনি, পরে করেছে টাইম অ্যাডজাস্ট করে। শিয়াকোলে কিচ্ছু হয়নি। একটা চায়ের দোকানের সামনে না বাসস্ট্যান্ডের সামনে তোমার ৫০টা গাড়ির লেজুড় কে কাকে ধাক্কা মেরেছে, না কে কাকে থ্রো করেছো না প্ল্যানিং করে করেছো। যেমন ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরেরটা প্ল্যানিং করে করেছিলে। আমি পুলিশকে বলেছি পুরোটা তদন্ত করছে’।

বন্ধ করুন