বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Singer KK:কেকে'র জাদু কবিরাজ বাগানে, ঠাকুর দেখতে এসে আবেগের জোয়ার,কলকাতা ভোলেনি…

Singer KK:কেকে'র জাদু কবিরাজ বাগানে, ঠাকুর দেখতে এসে আবেগের জোয়ার,কলকাতা ভোলেনি…

কেকে-কে শ্রদ্ধার্ঘ্য কলকাতার পুজোয়।

কেকের সঙ্গীত অনুষ্ঠানকেই তুলে আনলেন কবিরাজ বাগানের পুজো উদ্যোক্তারা। সঙ্গীতশিল্পীর অনুষ্ঠানের কিছু অংশও দেখানো হচ্ছে উৎসব প্রাঙ্গনে। বিশাল ছবিতেও শ্রদ্ধার্ঘ্য জানানো হয়েছে।

এই তো কিছুদিন আগের ঘটনা। নজরুলমঞ্চে গান গাইতে এসে অসুস্থ হয়ে পড়েছিলেন শিল্পী কেকে। কলকাতাতেই প্রয়াত হয়েছিলেন তিনি। গোটা দেশকে নাড়িয়ে দিয়েছিল এই ঘটনা। এবার কলকাতার দুর্গাপুজোতেও মণ্ডপসজ্জার মাধ্যমে স্মরণ করা হল সেই প্রিয় গায়ক কেকে-কে। কবিরাজবাগানে নকল নজরুল মঞ্চই তৈরি করে ফেলা হয়েছে। ঠিক যেখানে শেষবার গান গেয়েছিলেন কেকে। ঠিক যেখানে কেকের গানের জাদুতে মন্ত্রমুগ্ধ হয়েছিলেন হাজার হাজার শ্রোতা। 

তিনি আর নেই। তবু তিনি রয়েছে বহু সঙ্গীতপ্রেমীর ভালোবাসায়, তিনি রয়েছেন গানে গানে আজও। যাঁর গলায়, 'ছোড় আয়ে হাম' শুনে এখনও ভেসে যান অনেকেই, সেই শিল্পীকেই স্মরণ করা হল কলকাতার পুজোয়।

সেই কেকের সঙ্গীত অনুষ্ঠানকেই তুলে আনলেন কবিরাজ বাগানের পুজো উদ্যোক্তারা। সঙ্গীতশিল্পীর অনুষ্ঠানের কিছু অংশও দেখানো হচ্ছে উৎসব প্রাঙ্গনে। বিশাল ছবিতেও শ্রদ্ধার্ঘ্য জানানো হয়েছে। পাশাপাশি প্রয়াত সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকরকেও স্মরণ করা হয়েছে এই পুজোতে।

এছাড়াও আরও একাধিক সঙ্গীতশিল্পীকেও শ্রদ্ধার্ঘ্য জানানো হয়েছে মণ্ডপসজ্জার মাধ্যমে।

স্থানীয় কাউন্সিলর তথা পুজোর অন্যতম উদ্যোক্তা অমল চক্রবর্তী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কেকে আর আমাদের মধ্যে নেই। তাঁকে ভোলা যায় না। পুজোর মধ্য়েই তাঁকে শ্রদ্ধাঞ্জলি জানাচ্ছি। আমরা তাঁর গান শোনাচ্ছি। বাংলার মানুষ যে তাঁকে ভোলেননি সেটাই আমরা বুঝিয়ে দিচ্ছি। নতুন প্রজন্ম এই গান শোনার জন্য মণ্ডপের সামনে দাঁড়িয়ে পড়ছেন। পুরষ্কারের জন্য় নয়, কেকে-কে শ্রদ্ধাঞ্জলি জানানোর জন্যই এই উদ্যোগ।

বাংলার মুখ খবর

Latest News

বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন? ‘আত্মা শান্তি পাবে’, ট্রেন দুর্ঘটনায় মৃত চালক অনিল ক্লিনচিট পেতেই বললেন স্ত্রী জামনগর অনন্ত-রাধিকা ঢুকতেই পুষ্প বৃষ্টি,বরকে কেন কনুই দিয়ে ধাক্কা দিলেন নতুন বউ! সতীর্থকে ডোবানোর সেরা নমুনা, এটাই কি ক্রিকেটের ইতিহাসের সব থেকে উদ্ভট আউট? Video প্লাস্টিক জমিয়ে বিক্রির ব্যবস্থা করতে অ্যাপ আনার পরিকল্পনা দূষণ পর্ষদের ১২ ক্লাস পাস করলেই মাসে ৬০০০, গ্র্যাজুয়েটদের জন্য ১০০০০, মহারাষ্ট্রে বড় ঘোষণা গৃহবধূর স্বামীকে শিকলে বেঁধে মারধর, নির্মম ঘটনা সোনারপুরে, পদক্ষেপ লাভলির গরুকে বাঁচাতে গিয়ে উল্টে গেল এসইউভি গাড়ি, মৃত্যু একই পরিবারের ৩ জনের, আহত ৯ নায়িকা বদলই কাল হল! রুকমা আসতেই বন্ধ হচ্ছে তুমি আশেপাশে থাকলে,রোহন বলছেন… কাল ১৮ জুলাই এই রেডিক্সদের জন্য খুব শুভ হবে, সন্ধ্যা পর্যন্ত অর্থ উপার্জন হবে

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.