বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21 July: ‘তুমি আসবে বলেই...’ গান ধরলেন নচিকেতা, একুশের মঞ্চে দেখা গেল বিশিষ্টদের
একুশের মঞ্চে মমতার পাশে নচিকেতা।

21 July: ‘তুমি আসবে বলেই...’ গান ধরলেন নচিকেতা, একুশের মঞ্চে দেখা গেল বিশিষ্টদের

  • গতকালের সমাবেশে নচিকেতা ছাড়াও ছিলেন গায়ক সৌমিত্র রায়, চিত্রশিল্পী শুভাপ্রসন্ন, ফুটবলার মেহতাব হোসেন-সহ শিক্ষা নাট্য জগতের বিশিষ্টরা। প্রবীণ নাট্য অভিনেতা গৌতম মুখোপাধ্যায়কে যেমন দেখা গিয়েছে তেমনি দেখা গিয়েছে ইন্দ্রজিৎ চক্রবর্তীকে।

কোভিডের কারণে দু'বছর বন্ধ থাকার পর গতকাল একুশে জুলাইয়ের সমাবেশ হয়েছে ধর্মতলায়। সমাবেশের মঞ্চে দেখা গিয়েছে বহু বিশিষ্টদের। আর তাদের মধ্যে অন্যতম হলেন গায়ক নচিকেতা। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চে ভাষণ শুরু করার ঠিক আগেই নচিকেতার কণ্ঠে শোনা যায় সেই পরিচিত গান, ‘তুমি আসবে বলেই...।’ আর তারপরেই মমতাকে লক্ষ্য করে নচিকেতা ৮ বলেন, ‘দিদি তুমি আসবে বলে সকলে অপেক্ষা করে রয়েছে। গোটা প্রকৃতি, গোটা দেশ তোমার জন্য অপেক্ষায় রয়েছে।’ এরপরেই মঞ্চে ভাষণ শুরু করেন মমতা।

গতকালের সমাবেশে নচিকেতা ছাড়াও ছিলেন গায়ক সৌমিত্র রায়, চিত্রশিল্পী শুভাপ্রসন্ন, ফুটবলার মেহতাব হোসেন সহ শিক্ষা নাট্য জগতের বিশিষ্টরা। প্রবীণ নাট্য অভিনেতা গৌতম মুখোপাধ্যায়কে যেমন দেখা গিয়েছে তেমনি দেখা গিয়েছে ইন্দ্রজিৎ চক্রবর্তীকে। সভা শুরুর আগে ‘পরিবর্তন’ নামে একটি বাংলা ব্যান্ডের গায়কদের মঞ্চে গান গাইতে দেখা গেলেও তার ঠিক পরেই খালি গলায় গান ধরেন নচিকেতা। এদিন মঞ্চে উঠে ভাষণ শুরু করার প্রথমেই প্রয়াত বিশিষ্টদের কথা স্মরণ করেন মমতা। যার মধ্যে রয়েছেন গায়ক কেকে, লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায় সৌমিত্র চট্টোপাধ্যায় প্রমুখ।

এছাড়াও, এক সময় বামেদের সমর্থক থাকা বহু বিশিষ্টদের এদিনের একুশের মঞ্চে মমতার পাশে থাকতে দেখা যায়। যদিও কবি জয় গোস্বামী, তৃণমূলের প্রাক্তন সাংসদ ও গায়ক কবীর সুমন কিংবা শিল্পী যোগেন চৌধুরীকে এদিনের মঞ্চে দেখা যায়নি। প্রসঙ্গত, টালিগঞ্জের নামজাদা অভিনেতা অভিনেত্রীদের মমতার সঙ্গে একুশের মঞ্চ ভাগ করে নিতে দেখা যায়। এবারও তার ব্যতিক্রম হয়নি।

বন্ধ করুন