বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দেবাঞ্জনকাণ্ডে নজরে এবার বেসরকারি ব্যাঙ্ক, নথি তলব তদন্তকারীদের
ভুয়ো IAS দেবাঞ্জন দেব।
ভুয়ো IAS দেবাঞ্জন দেব।

দেবাঞ্জনকাণ্ডে নজরে এবার বেসরকারি ব্যাঙ্ক, নথি তলব তদন্তকারীদের

  • ব্যাঙ্কটির এক নিরাপত্তারক্ষী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, নিয়মিত ব্যাঙ্কে আসতেন দেবাঞ্জন। দীর্ঘ সময় কাটিয়ে বেরোতেন ব্যাঙ্ক থেকে। নীলবাতি লাগানো গাড়ি রাস্তায় রেখে একাই ব্যাঙ্কে ঢুকতেন তিনি।

দেবাঞ্জনকাণ্ডে এবার বেসরকারি ব্যাঙ্কের কাছে নথি তলব করল কলকাতা পুলিশের বিশেষ তদন্তকারী দল। কলকাতা লাগোয়া আনন্দপুরে ওই বেসরকারি ব্যাঙ্কেই কলকাতা পুরসভার নামে ভুয়ো কারেন্ট অ্যাকাউন্ট খুলেছিল দেবাঞ্জন। এছাড়াও আরও বেশ কয়েকটি অ্যাকাউন্ট ছিল ব্যাঙ্কটির ওই শাখায়। সমস্ত অ্যাকাউন্টের যাবতীয় নথি তদন্তকারীদের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

আনন্দপুরের বেসরকারি ব্যাঙ্কে কলকাতা পুরসভার আধিকারিকের সই জাল করে পুরসভার নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলে দেবাঞ্জন। ওই অ্যাকাউন্ট দেখিয়ে বেশ কয়েকজনের সঙ্গে প্রতারণা করে সে। এ ঠিকাদারের কাছ থেকে প্রায় ৪ লক্ষ টাকা জমা নেয় ওই অ্যাকাউন্টে।

ব্যাঙ্কটির এক নিরাপত্তারক্ষী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, নিয়মিত ব্যাঙ্কে আসতেন দেবাঞ্জন। দীর্ঘ সময় কাটিয়ে বেরোতেন ব্যাঙ্ক থেকে। নীলবাতি লাগানো গাড়ি রাস্তায় রেখে একাই ব্যাঙ্কে ঢুকতেন তিনি। গ্রেফতার হওয়ার সপ্তাহখানেক আগেও তিনি ব্যাঙ্কে এসেছিলেন।

তদন্তকারীদের অনুমান, ওই ব্যাঙ্কের কোনও আধিকারিকের সঙ্গে যোগসাজস রয়েছে দেবাঞ্জনের। নইলে ভুয়ো নথি দেখিয়ে অ্যাকাউন্ট খোলা সম্ভব নয়। ওই ব্যাঙ্কেরই অন্য শাখায় নিজের সংস্থার কর্মীদের অ্যাকাউন্ট খুলেছিলেন দেবাঞ্জন দেব।

অভিযুক্ত ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, পুলিশের সঙ্গে সব রকম সহযোগিতায় প্রস্তুত তারা। যে নথি তদন্তকারীরা চেয়েছেন দ্রুত তা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে ব্যাঙ্কটি।

 

বন্ধ করুন