বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > TMC Slogan: ‘এজেন্সি নয়, কেন্দ্রীয় সরকারের চাকরি চাই’, জাগো বাংলার স্টলে উঠল স্লোগান

TMC Slogan: ‘এজেন্সি নয়, কেন্দ্রীয় সরকারের চাকরি চাই’, জাগো বাংলার স্টলে উঠল স্লোগান

স্লোগান সামনে রেখে পুজোয় স্টল দিল জাগো বাংলা।

তৃণমূল কংগ্রেসের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের একটা দায়বদ্ধতা আছে। তাঁদেরও চাকরি দেওয়ার একটা দায়িত্ব আছে। কিন্তু, কেন্দ্র সরকার চাকরি দিচ্ছে সেটা দেখা যাচ্ছে না। উল্টে কর্মসঙ্কোচন করা হচ্ছে। দেশে চল্লিশ শতাংশ বেকারত্ব বেড়েছে। বছরে ২ কোটি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল নরেন্দ্র মোদীর সরকার।

রাজ্যজুড়ে এখন দাপট দেখাচ্ছে কেন্দ্রীয় এজেন্সি ইডি–সিবিআই। আর তার উপর ভর করে অক্সিজেন পেয়েছে বিজেপি। এমনকী এই কেন্দ্রীয় এজেন্সির রিপোর্টের ভিত্তিতে বহু মানুষ আজ বেকার। চাকরি হারিয়েছেন। আবার শাসকদলের নেতা–মন্ত্রীকে জেলে পোরা হয়েছে। এই পরিস্থিতিতে দুর্গাপুজোয় শাসকদলের মুখপাত্র জাগো বাংলার স্টলে স্লোগান উঠল— কেন্দ্রীয় এজেন্সি নয়, চাকরি চাই। আর তাতেই আবার সরগরম হয়ে উঠেছে রাজ্য–রাজনীতি।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ কিছুদিন আগে বিজেপির নবান্ন অভিযান হয়েছিল। ঠিক তার পরেই পথে নেমেছিল তৃণমূল কংগ্রেস। যেখানে স্লোগান ছিল—‘এজেন্সি নয়, কেন্দ্রীয় সরকারের চাকরি চাই’। এবার সেই একই স্লোগান সামনে রেখে পুজোয় স্টল দিল জাগো বাংলা। আর তা নিয়ে হইচই পড়ে গিয়েছে। কারণ কেন্দ্রীয় এজেন্সি দিয়ে বারবার বিব্রত করছে সরকারকে বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের। রাজ্যে চাকরি হলেও কেন্দ্রীয় সরকারে চাকরি হচ্ছে না কেন?‌ এই প্রশ্ন তুলেছে তৃণমূল কংগ্রেস।

কী অভিযোগ তৃণমূল কংগ্রেসের?‌ তৃণমূল কংগ্রেসের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের একটা দায়বদ্ধতা আছে। তাঁদেরও চাকরি দেওয়ার একটা দায়িত্ব আছে। কিন্তু, কেন্দ্র সরকার চাকরি দিচ্ছে সেটা দেখা যাচ্ছে না। উল্টে কর্মসঙ্কোচন করা হচ্ছে। দেশে চল্লিশ শতাংশ বেকারত্ব বেড়েছে। বছরে ২ কোটি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল নরেন্দ্র মোদীর সরকার। কিন্তু ২টো চাকরি হয়নি।

আর কী দেখা যাচ্ছে?‌ ইডি–সিবিআই তদন্তের নামে বাড়তি সময় নেওয়া হচ্ছে। প্রমাণ পেশ করতে না পেরে প্রভাবশালী তকমা দেওয়া হচ্ছে। তাই কেন্দ্রীয় এজেন্সি দিয়ে পেট ভরবে না। চাকরি চাই। আর তাতেই সমস্যার সমাধান সম্ভব। এই কারণে দুর্গাপুজো উপলক্ষ্যে যতগুলি জাগো বাংলার স্টল হয়েছে ততগুলি জায়গায় স্লোগান দিয়ে পোস্টার সাঁটানো হয়েছে—‘এজেন্সি নয়, কেন্দ্রীয় সরকারের চাকরি চাই’।

বন্ধ করুন