বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SLST চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল লালবাজারের লক আপ, অসুস্থ বেশ কয়েকজন
বৃহস্পতিবার কলকাতার শহিদ মিনারে SLST চাকরিপ্রার্থীদের ওপর বর্বর হামলা চালায় কলকাতা পুলিশ।

SLST চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল লালবাজারের লক আপ, অসুস্থ বেশ কয়েকজন

  • বৃহস্পতিবার বিকেলে শহিদ মিনাকে আন্দোলনরত SLST চাকরিপ্রার্থীদের মঞ্চে বর্বর হামলা চালায় কলকাতা পুলিশ। টেনে হিঁচড়ে, চ্যাংদোলা করে তাদের তোলা হয় প্রিজন ভ্যানে।

শহিদ মিনার থেকে গ্রেফতার করা আন্দোলনরত SLST চকরিপ্রার্থীদের বিক্ষোভে সরগরম লালবাজারের সেন্ট্রাল লক আপ। বৃহস্পতিবার বিকেলে আন্দোলনকারীদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তুলে লালবাজারে নিয়ে যান কলকাতা পুলিশের আধিকারিকরা। তার পর থেকে তাদের ওপর অনামবিক অত্যাচার করা হচ্ছে বলে অভিযোগ। এমনকী যার জেরে ৪ জন চাকরিপ্রার্থী লক আপের ভিতরে আত্মহত্যার চেষ্টা করেছেন বলেও অভিযোগ উঠেছে। অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে শহিদ মিনাকে আন্দোলনরত SLST চাকরিপ্রার্থীদের মঞ্চে বর্বর হামলা চালায় কলকাতা পুলিশ। টেনে হিঁচড়ে, চ্যাংদোলা করে তাদের তোলা হয় প্রিজন ভ্যানে। এর পর তাদের গ্রেফতার করে আনা হয় লালবাজার সেন্ট্রাল লক আপে। অভিযোগ সেখানে ছোট্ট একটি ঘরে রাখা হয়েছে ৮০ জন চাকরিপ্রার্থীকে। ঘরে রয়েছে ১টা মাত্র পাখা।

এরই মধ্যে লক আপের মধ্যে ৪ জন ফিনাইল খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন বলে খবর ছড়ায়। রাতে অসুস্থ বেশ কয়েকজন আন্দোলনকারীকে SSKM হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানে পৌঁছন মীনাক্ষী মুখোপাধ্যায়সহ বাম নেতারা। তবে পুলিশের তরফে আত্মহত্যার চেষ্টার অভিযোগ অস্বীকার করা হয়েছে।

এর পর লকআপের ভিতরেই বিক্ষোভ দেখাতে থাকেন চাকরিপ্রার্থীরা। হুঁশিয়ারি দেন শুক্রবার সকাল ১১টার মধ্যে মুক্তি না দিলে গণআত্মহত্যা করবেন তাঁরা। তবে এদিন সকাল ১১টা পর্যন্ত তাদের মুক্তি দেওয়া হয়নি।

 

বন্ধ করুন