বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাকরি চাই! মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ, আত্মহত্যার হুমকি প্রার্থীদের
 মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কাছে বিক্ষোভ দেখালেন চাকরিপ্রার্থীরা।

চাকরি চাই! মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ, আত্মহত্যার হুমকি প্রার্থীদের

  • কয়েকজন চাকরিপ্রার্থী বলতে থাকেন, অবিলম্বে চাকরি না পেলে আত্মহত্যার পথে হাঁটতে বাধ্য হবেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কাছে বিক্ষোভ দেখালেন চাকরিপ্রার্থীরা। তা নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় ধুন্ধমার বাঁধল কালীঘাটে। আটক করা হয় ২২ জনকে। তারইমধ্যে কয়েকজন প্রার্থী বিষ পান করে আত্মহত্যার হুমকি দেন। কয়েকজন আবার বলতে থাকেন, অবিলম্বে চাকরি না পেলে আত্মহত্যার পথে হাঁটতে বাধ্য হবেন।

বৃহস্পতিবার হাজরা মোড়ে জমায়েত করতে শুরু করেন স্টেট লেভেল সিলেকশন টেস্ট (এসএলএসটি) চাকরিপ্রার্থীরা। সন্ধ্যায় মুখ্যমন্ত্রী কালীঘাটের বাড়ির দিকে এগিয়ে যেতে থাকেন তাঁরা। তারইমধ্যে মমতার হরিশ মুখার্জি রোডের বাড়ির সামনে ব্যারিকেড করে দেয় পুলিশ। সেই পরিস্থিতিতে রীতিমতো ধুন্ধমার বেঁধে যায়। ২২ জনকে আটক করা হয়। সূত্রের খবর, বিক্ষোভের মধ্যেই এক চাকরিপ্রার্থী অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে।

কিন্তু কেন বিক্ষোভ দেখানো হল? বিক্ষোভকারীদের দাবি, তাঁরা এসএলএসটির শারীরশিক্ষা এবং কর্মশিক্ষার প্যানেলভুক্ত প্রার্থী। শূন্যপদ থাকা সত্ত্বেও নিয়োগ করা হচ্ছে না। সেজন্য দীর্ঘদিন ধরে তাঁরা আন্দোলন চালাচ্ছেন। একাধিকবার আশ্বাস দেওয়া হলেও কোনও লাভ হয়নি। তাঁরা চাকরি পাচ্ছেন না। সেজন্য মমতার বাড়ির সামনে বিক্ষোভ দেখানো হয়েছে বলে দাবি করেন চাকরিপ্রার্থীরা।

তবে এই প্রথম মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে যে চাকরিপ্রার্থী দেখালেন, তেমনটা মোটেও নয়। একাধিকবার বিক্ষোভ দেখিয়েছেন চাকরিপ্রার্থীরা। গত বছর মার্চে স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের মেধা তালিকার ওয়েটিং লিস্টে থাকা চাকরিপ্রার্থীরা মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে বিক্ষোভ দেখিয়েছিলেন। তা নিয়ে রাজনৈতিক তরজাও হয়েছে।

বন্ধ করুন