বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SLST: ধর্মতলা থেকে টেনে হিঁচড়ে চাকরিপ্রার্থীদের ৭০দিনের অবস্থান তুলল পুলিশ
এভাবেই এদিন টেনে হিঁচড়ে কর্মপ্রার্থীদের সরিয়ে দেয় পুলিশ

SLST: ধর্মতলা থেকে টেনে হিঁচড়ে চাকরিপ্রার্থীদের ৭০দিনের অবস্থান তুলল পুলিশ

  • চাকরি না দিলে আমাদের লাশ বেরোবে। মরব তবু সরব না। রীতিমতো হুঁশিয়ারি এসএলএসটি চাকরি প্রার্থীদের। একেবারে টেনে হিঁচড়ে তাদের পুলিশের গাড়িতে তোলা হয়।

টানা ৭০দিন ধরে এসএলএসটি চাকরিপ্রার্থীরা অবস্থান বিক্ষোভ চালাচ্ছিলেন। তাদের উঠে যাওয়ার জন্য পুলিশের তরফে নির্দেশ দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার বিকাল ৫টার মধ্যে তাদের উঠে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই মতো সাড়ে ৫টা থেকে তাঁদেরকে জোর করে তুলে দেওয়ার উদ্যোগ নেয় পুলিশ।

বিক্ষোভকারীদের দাবি, আমাদের কেন এভাবে তোলা হচ্ছে। আমরা ৭০দিন ধরে এখানে লড়াই চালাচ্ছি। কান্নায় ভেঙে পড়লেন চাকরিপ্রার্থীরা। এমনকী সন্তানদের নিয়ে এসেও তাঁরা এই অবস্থানস্থলে এসেছিলেন। পুলিশ জোর করে তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। চাকরিপ্রার্থীদের দাবি, এভাবে পুলিশ দিয়ে অত্যাচার করবেন না। আমাদের এখান থেকে লাশ যাবে। কাউন্সিলের নোটিশ না আসা পর্যন্ত আমরা যাব না। থানা থেকে ছেড়ে দিলে আবার ফিরে আসব এখানেই। 

তাঁদের দাবি, মরব তবু সরব না। কেন আমাদের জোর করে এভাবে তুলে দেওয়া হল। প্রশ্ন তুলেছেন বিক্ষোভকারীরা। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও তোপ দাগেন তাঁরা। তাঁদের একটাই প্রশ্ন আমরা কোনও নিয়ম ভাঙিনি। আমরা পাশ করেও কেন চাকরি পাব না? তাদের এদিন লালবাজারে সেন্ট্রাল লকআপে নিয়ে আসা হয়। তাদের বিক্ষোভ স্থলও ভেঙে দেয় পুলিশ

এদিকে গত ৭০দিন ধরে কার্যত ঝড়, জলের মধ্যেও দিনরাত এক করে তাঁরা শান্তিপূর্ণভাবনেই অবস্থান বিক্ষোভ চালাচ্ছিলেন। কিন্তু সেখান থেকে এদিন চ্যাংদোলা করে বিক্ষোভকারীদের সরিয়ে পুলিশের গাড়িতে তোলা হয়।

 

 

বন্ধ করুন