সোমবার কলকাতার রাজাবাজার।
সোমবার কলকাতার রাজাবাজার।

কে বলবে লকডাউন? রমজানের প্রথম সোমবারে রাজাবাজারে শিকেয় উঠল সোশ্যাল ডিসট্যান্সিং

  • আগেই রাজাবাজার সত্বেও মধ্য কলকাতার বিস্তীর্ণ এলাকাকে Covid-19-এর রেড জোন বলে চিহ্নিত করে ঘিরে দিয়েছে প্রশাসন। তার পরও লকডাউন অমান্য বাজারে দেখা গেল সাধারণ দিনের মতো ছবি।

লকডাউনের মধ্যে সোশ্যাল ডিসট্যান্সিং বিধিকে তোয়াক্কা না করে ফের ভিড় জমল কলকাতার রাজাবাজারে। সোমবার সেই ছবি প্রকাশ করেছে সংবাদ সংস্থা ANI. তাতে দেখা যাচ্ছে, রাজাবাজার চত্বরে থিকথিক করছে ভিড়।

আগেই রাজাবাজার সত্বেও মধ্য কলকাতার বিস্তীর্ণ এলাকাকে Covid-19-এর রেড জোন বলে চিহ্নিত করে ঘিরে দিয়েছে প্রশাসন। তার পরও লকডাউন অমান্য বাজারে দেখা গেল সাধারণ দিনের মতো ছবি। বলে রাখি, রাজাবাজারে লকডাউন মানা হচ্ছে না বলে আগেই জানিয়েছিল কেন্দ্রীয় সরকার।


বিশেষজ্ঞরা বলছেন, এই ধরনের ভিড় থেকে সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা প্রবল। যার জেরে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে। ওদিকে স্থানীয়দের একাংশের দাবি, লকডাউনের জেরে রমজান শুরু হওয়ার আগে বাজার করার সুযোগ পাননি তাঁরা। ফলে সোমবার বাজার খুলতে ভিড় উপচে পড়েছে।

এদিন ANI-এর প্রকাশ করা ভিডিয়োয় কলকাতা পুলিশের ছাপ মারা ব্যারিকেড চোখে পড়লেও ভিড় নিয়ন্ত্রণে দেখা যায়নি কোনও পুলিশকর্মীকে। বাজার করতে আসা অনেকের মুখেই ছিল না মাস্ক।



বন্ধ করুন