বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সুপ্রিমকোর্টে ব্যস্ত সলিসিটর জেনারেল, পিছিয়ে গেল নারদ মামলার শুনানি
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

সুপ্রিমকোর্টে ব্যস্ত সলিসিটর জেনারেল, পিছিয়ে গেল নারদ মামলার শুনানি

  • সিবিআই-এর আবেদনের প্রেক্ষিতে ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চের তরফে জানানো হয়, নারদ মামলার শুনানি শুরু হবে আজ দুপুর দু'টোয়।

সিবিআই-এ আইনজীবী তথা সলিসিটর জেনারেল কোভিড সংক্রান্ত একটি মামলার শুনানিতে সুপ্রিমকোর্টে ব্যস্ত রয়েছেন। তাই নারদ মামলার শুনানি ১২টায় শুরু হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে দেওয়া হল। সিবিআই-এর আবেদনের প্রেক্ষিতে ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চের তরফে জানানো হয়, নারদ মামলার শুনানি শুরু হবে আজ দুপুর দু'টোয়।

এর আগে নারদ মামলায় ৪ নেতা-মন্ত্রীর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। তবে মামলা চলতে থাকে। সিবিআই-এর দাবি, অন্য রাজ্যে এই মামলা সরিয়ে নিয়ে যাওয়া হোক। সেই দাবির প্রেক্ষিতেই এদিন শুনানি হওয়ার কথা হাইকোর্টে। নিজেদের দাবির স্বপক্ষে সিবিআই নিজাম প্যালেসের বাইরে তৃণমূল কর্মীদের বিক্ষোভকে হাতিয়ার করতে চলেছে বলে বিশেষজ্ঞদের মত।

এদিন মামলার শুনানির সময় হলে সিবিআই-এ তরফে হাইকোর্টের বেঞ্চের সামনে আসেন অতিরিক্ত সলিসিটর জেনারেল কেএম নটরাজ। তিনি আদালতকে জানান, তুষার মেহতা বর্তমানে সুপ্রিমকোর্টের একটি মামলার শুনানিতে ব্যস্ত। এই আবহে আড়াইটের সময় শুনানি করার দাবি জানান তিনি। জবাবে বেঞ্চের তরফে জানানো হয়, এই বেঞ্চ তিনটে পর্যন্ত রয়েছে। সেরম হলে, শুনানি আমাগীকাল হতে পারে। পরে তুষার মেহলা নিজে হাইকোর্টের কাছে আবেদন জানান, যাতে মামলার শুনানি ২টোর সময় হয়। সলিসিটর জেনারেলের সেই আবেদন মেনে নেয় হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ।

২ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়। এই সঙ্গে হাইকোর্টের নির্দেশ, যতদিন না মামলার নিষ্পত্তি হচ্ছে ততদিন সংবাদ মাধ্যমে মুখ খুলতে পারবেন না ৪ হেভিওয়েট। তদন্ত প্রক্রিয়ায় সব রকম সাহায্য করবেন তাঁরা।

বন্ধ করুন