বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Covid 19 in Kolkata: কোভিড বাড়তেই করোনা পরীক্ষা শুরু করেছে শহরের বেসরকারি হাসপাতালগুলি

Covid 19 in Kolkata: কোভিড বাড়তেই করোনা পরীক্ষা শুরু করেছে শহরের বেসরকারি হাসপাতালগুলি

চলছে করোনা পরীক্ষা। প্রতীকী ছবি

ফোর্টিস হাসপাতালে বর্তমানে দুজন কোভিড রোগী ভরতি রয়েছেন। কোভিড আক্রান্তের সংখ্যা বাড়লে বেড সংখ্যা আরও বাড়ানো হবে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। এই হাসপাতালে যে দুজন কোভিড রোগী ভরতি রয়েছেন তার মধ্যে একজনের বয়স ৭৪ বছর এবং অপর জনের বয়স ৬৫ বছর। 

ফের বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। ভারতের বেশকিছু জায়গায় ইতিমধ্যেই সংক্রমণ অনেকটাই বৃদ্ধি পেয়েছে। ফলে চিন্তায় রয়েছেন বিশেষজ্ঞদের একাংশ। আর এই অবস্থায় কলকাতার বেশ কয়েকটি বেসরকারি হাসপাতাল জ্বরের মতো লক্ষণের জন্য রোগীদের পরীক্ষা শুরু করেছে। এরমধ্যে বেশ কয়েকজনের করোনা ধরা পড়েছে। গত সপ্তাহে ৬ জন কোভিড পজিটিভ রোগীকে হাসপাতালে ভরতি করা হয়েছে। এই অবস্থায় অনেক হাসপাতাল কোভিড রোগীদের বেড আলাদা করার ওপর জোর দিচ্ছে। আবার কোভিড পরীক্ষার জন্য ক্লিনিকগুলিকে পুনরায় সক্রিয় করছে।

আমরি হাসপাতালে গত ৩০ মার্চ একজন কোভিড রোগী ভরতি হয়েছেন। এছাড়াও, উডল্যান্ডস এবং ফোর্টিস হাসপাতালে যথাক্রমে ৩ এবং ২ জন কোভিড রোগী ভরতি রয়েছে। এরপরেই আমরি হাসপাতাল কোভিড পরীক্ষার ওপর জোর দিয়েছে। আমরিতে ভরতি হওয়া ওই কোভিড রোগীর শরীরে অক্সিজেন স্যাচুরেশন কম থাকায় প্রথমে তাঁকে আইসিইউতে চিকিৎসা করা হয় এবং পরে আলাদা বেডে স্থানান্তরিত করা হয়। বর্তমানে ওই রোগী স্থিতিশীল রয়েছেন বলে জানা গিয়েছে। আমরি হাসপাতালের তরফে জানানো হয়েছে, কোভিড রোগীর সংখ্যা বাড়লে আলাদা ওয়ার্ড করা হবে। সেগুলি চিহ্নিত করা হয়েছে। পাশাপাশি আইসিইউ শয্যাগুলিও চিহ্নিত করা হয়েছে। এছাড়া কলকাতায় আমরি হাসপাতালের তিনটি শাখাতেই কোভিড পরীক্ষা শুরু হয়েছে।

ফোর্টিস হাসপাতালে বর্তমানে দুজন কোভিড রোগী ভরতি রয়েছেন। কোভিড আক্রান্তের সংখ্যা বাড়লে বেড সংখ্যা আরও বাড়ানো হবে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে। এই হাসপাতালে যে দুজন কোভিড রোগী ভরতি রয়েছেন তার মধ্যে একজনের বয়স ৭৪ বছর এবং অপর জনের বয়স ৬৫ বছর। দুজনেই বর্তমানে সুস্থ রয়েছেন বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে।

উডল্যান্ডস হাসপাতালে ভরতি থাকা ৩ জন কোভিড রোগীর চিকিৎসা চলছে আইসোলেশন বেডে। হাসপাতালের সিইও এবং এমডি রূপালী বসু বলেন, চিকিৎসকদের পরামর্শে করোনা উপসর্গ থাকা রোগীদের পরীক্ষা করা হচ্ছে। অন্যদিকে, মণিপাল হাসপাতালেও কোভিড পরীক্ষা শুরু হয়েছে। যদিও এখন পর্যন্ত কোভিড পজিটিভ রোগী পাওয়া যায়নি। হাসপাতালের তরফে জানানো হয়েছে যাদের উপসর্গ রয়েছে শুধুমাত্র তাদের পরীক্ষা করা হচ্ছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.