বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা রুখতে থানার বাইরে পুলিশ ব্যারাক সরানোর নির্দেশ লালবাজারের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

করোনা রুখতে থানার বাইরে পুলিশ ব্যারাক সরানোর নির্দেশ লালবাজারের

  • কলকাতা পুলিশে করোনা সংক্রমণ প্রায় ১,৫০০ ছুঁতে চলেছে। IPS থেকে কন্সটেবল, কাউকে ছাড়েনি করোনা। ইতিমধ্যে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের।

থানায় করোনা সংক্রমণ রুখতে নতুন নির্দেশিকা জারি করল কলকাতা পুলিশ। তাতে থানা থেকে পুলিশ ব্যারাক সরিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে আসেপাশের কোনও বাড়িতে। নিতান্ত উপায় না থাকলে তাঁবু খাটিয়ে ব্যারাক তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। 

কলকাতা পুলিশে করোনা সংক্রমণ প্রায় ১,৫০০ ছুঁতে চলেছে। IPS থেকে কন্সটেবল, কাউকে ছাড়েনি করোনা। ইতিমধ্যে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। সংক্রমণের জেরে বহু থানায় কাজকর্ম ব্যহত হচ্ছে। কমে যাচ্ছে কর্মী সংখ্যা। ফলে সংক্রমণ রোধে কড়া পদক্ষেপ করা ছাড়া উপায় ছিল না কর্তাদের কাছে। 

লালবাজারের তরফে থানাগুলিকে জানানো হয়েছে, অবিলম্বে পুলিশ ব্যারাক থানার বাইরে নিয়ে যেতে বলা হয়েছে। এতদিন থানার ভিতর নির্দিষ্ট ঘরে বিশ্রাম নিতেন দায়ত্বে থাকা পুলিশ আধিকারিকরা। কিন্তু এবার আর তা হবে না। কারণ ব্যারাক সরছে থানার বাইরে। ফলে পুলিশ কর্মীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে পারে বলে মনে করছেন অনেকে। 

এছাড়া থানার ভিতর থেকে ডিউটি অফিস বাইরে বার করার নির্দেশ দিয়েছে লালবাজার। এই ডিউটি অফিসেই সাধারণ মানুষের অভিযোগ শোনেন ও লিপিবদ্ধ করেন পুলিশ আধিকারিকরা। 

 

বন্ধ করুন