বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ছয় দশকে রাজ্যের বোমা শিল্পের কোনও অগ্রগতি হয়নি, অক্ষেপ তৃণমূল সাংসদ সৌগত রায়ের

ছয় দশকে রাজ্যের বোমা শিল্পের কোনও অগ্রগতি হয়নি, অক্ষেপ তৃণমূল সাংসদ সৌগত রায়ের

তৃণমূল সাংসদ সৌগত রায়

এদিন দমদমের সাংসদকে বলতে শোনা যায়, ‘আমরা ষাটের দশকে যে বোমা দেখেছি সেই একই বোমা রয়ে গেছে। ওই একটা কৌটোর মধ্যে নারকেলের দড়ি পেঁচিয়ে পটাশিয়াম ক্লোরেট আর আর্সেনিক ট্রাইসালফাইড, মোমছাল দিয়ে বোমা তৈরি।

বিগত কয়েক দশকে রাজ্যে বোমাশিল্পের অগ্রগতি নিয়ে তুমুল অসন্তোষ প্রকাশ করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। রবিবার সংবাদমাধ্যমের সামনে তিনি বোমা তৈরির ফরমুলাও জানিয়ে দেন। যা শুনে সৌগতবাবুকে কটাক্ষ করছে বিরোধীরা।

এদিন দমদমের সাংসদকে বলতে শোনা যায়, ‘আমরা ষাটের দশকে যে বোমা দেখেছি সেই একই বোমা রয়ে গেছে। ওই একটা কৌটোর মধ্যে নারকেলের দড়ি পেঁচিয়ে পটাশিয়াম ক্লোরেট আর আর্সেনিক ট্রাইসালফাইড, মোমছাল দিয়ে বোমা তৈরি। তার সঙ্গে বল বিয়ারিং - পেরেক এগুলো ঢুকিয়ে দেওয়া হয়। আধুনিক বোমা পর্যন্ত এখানে তৈরি হয় না। বরাবর ছিল। আমাদের ছাত্রাবস্থাতেও দেখেছি। এটা কোনও সামগ্রিক আইনশৃঙ্খলার অবনতির দিকে আঙুল দেখায় না’।

সৌগতবাবুকে কটাক্ষ করে রাজ্য বিজেপি সভাপতি তথা উদ্ভিদবিদ্যার অধ্যাপক সুকান্ত মজুমদার বলেন, ‘আমি শুনলাম উনি বোমা বানানোর ফরমুলাও দিয়েছেন। পদার্থবিদ্যার অধ্যাপক ছিলেন, রাজনীতিতে অবসরের সময় হয়ে এসেছে। উনি ভালো করে জানেন মমতা বন্দ্যোপাধ্যায় আর ওনাকে প্রার্থী করবেন না। তাই নিজের বিষয় নিয়ে আবার পড়াশুনো শুরু করেছেন। তাই মাঝে মাঝে যাত্রাপালার বিবেকের মতো বিবেকের বাণী শোনাচ্ছেন’।

রাজ্যের বিভিন্ন জায়গায় বোমা ও অগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা। রবিবারই উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় তৃণমূলি পঞ্চায়েত সদস্যের নির্মিয়মান বাড়িতে বিস্ফোরণে ২ জন নির্মাণশ্রমিক আহত হয়েছেন। ওদিকে সিউড়িতে বালিঘাটের দখল নিয়ে কিশোর খুনের পর রাতভর চলেছে বোমাবাজি। সেই বোমার আওয়াজ তিনি পেয়েছেন বলে জানিয়েছেন বীরভূম সফররত রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

 

বাংলার মুখ খবর

Latest News

১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন? মুকেশকে পাশে রেখে শাহরুখের গলা জড়িয়ে উত্তাল নাচ নীতা আম্বানির MI New York বনাম Texas Super Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্তের বরযাত্রীতে নীতা আম্বানির সঙ্গে ভাংরা নাচলেন শাহরুখ-সলমন!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.